শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৯ম জাতীয় এসএমই পণ্য মেলার অধিক প্রচারণা চান শিল্পমন্ত্রী

বুধবার, ডিসেম্বর ১, ২০২১
৯ম জাতীয় এসএমই পণ্য মেলার অধিক প্রচারণা চান শিল্পমন্ত্রী

সময়জার্নাল প্রতিবেদক :

৯ম জাতীয় এসএমই পণ্য মেলার অধিক প্রচারণা চালাতে গণমাধ্যমের সর্বাত্মক সহযোগিতা চাইলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ৫-১২ ডিসেম্বর ২০২১ আট দিনব্যাপী ‘৯ম জাতীয় এসএমই পণ্য মেলা ২০২১’ আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন। ৫ ডিসেম্বর (রোববার) সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) এর হল অব ফেম-এ মেলার উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মেলার আয়োজন সম্পর্কে অবহিত করতে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার,  শিল্পসচিব জাকিয়া সুলতানা ও এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান এবং মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক এনায়েত হোসেন চৌধুরীসহ ফাউন্ডেশনের পরিচালক পর্ষদের সদস্যবৃন্দ।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় সারাদেশ থেকে ৩১১টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নেবে। তারা ৩২৫টি স্টলে নিজেদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন। উদ্যোক্তাদের মধ্যে ৬০ শতাংশ নারী এবং ৪০ শতাংশ পুরুষ। মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের জন্য কোন প্রবেশমূল্য থাকবে না। 

মেলায় দেশে উৎপাদিত লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, প্লাস্টিক পণ্য, আইটি পণ্য, পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, হারবাল/অর্গানিক পণ্য, হ্যান্ডিক্রাফট, ফ্যাশন ডিজাইন,জুয়েলারি আইটেমসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে।   

মেলায় পণ্য বিক্রয় স্টলের পাশাপাশি ক্রেতা ও বিক্রেতা মিটিং বুথ, রক্তদান কর্মসূচি, মিডিয়া সেন্টারসহ অনলাইন পণ্য মার্কেটিং বিষয়ক স্টল থাকবে। এছাড়া সরকারি সংস্থা বিসিক, বিএসইসি, বিসিআইসি, বিটাক এবং বিএসটিআই এর স্টল থাকবে। আরও থাকবে মেলার স্পন্সর ব্র্যাক ব্যাংক, অগ্রণী ব্যাংক এবং ইস্টার্ন ব্যাংকের স্টল।  

এছাড়াও, বাংলাদেশের সামগ্রীক অর্থনৈতিক উন্নয়নে দেশের এসএমই উদ্যোক্তাদের অবদান ও অংশগ্রহণকে স্বীকৃতি দেয়ার লক্ষ্যে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশন কর্তৃক জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২১ প্রদান করা হবে। 

উল্লেখ্য, এসএমই ফউন্ডেশনের উদ্যোগে আয়োজিত গত ৮টি জাতীয় এসএমই পণ্য মেলায় ১৫৬১ জন উদ্যোক্তা প্রায় ২১ দশমিক ৮৮ কোটি টাকার পণ্য বিক্রয় করেন। অর্ডার পান প্রায় ৩৬ দশমিক ৫০ কোটি টাকার। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল