বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দাঁড়াতেই পারলো না বাংলাদেশ, ফলোঅন এড়ানো নিয়েই শঙ্কা

মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১
দাঁড়াতেই পারলো না বাংলাদেশ, ফলোঅন এড়ানো নিয়েই শঙ্কা

স্পোর্টস ডেস্ক: বৃষ্টির বাধায় দ্বিতীয় ও তৃতীয় দিন খেলা হয়নি ঢাকা টেস্টে। চতুর্থ দিনও প্রায় এক ঘণ্টা কম খেলা হয়েছে। তবে এরই মধ্যে ফলোঅনের শঙ্কায় পড়েছে স্বাগতিক বাংলাদেশ। 

চতুর্থ দিনের শুরুতে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে সফরকারী পাকিস্তান। তবে দলকে সেই জায়গা থেকে টেনে তুলেন মোহাম্মদ রিজওয়ান ও ফাওয়াদ আলম। দুইজনই অর্ধশত পূরণের পর ৯৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান পূর্ণ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। সর্বোচ্চ ৭৬ রান করেন বাবর। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত আছেন।  ২ উইকেট নেন তাইজুল ইসলাম। ১টি করে উইকেট নেন খালেদ-তাইজুল। 

তবে তখনও কেউ মনে করতে পারেননি বাংলাদেশের ইনিংসটা এতোটা লজ্জার হবে। বাংলাদেশের ইনিংস দেখে মনে হচ্ছে, কোনো টি-টোয়েন্টি ম্যাচ চলছে। যেখানে ওভার কম আর দ্রুত রান তুলতে হবে। তাই ব্যাটাররা ঝুঁকি নিয়ে সিঙ্গেল বের করছেন! যদিও টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশি ব্যাটারদের মাঝে এমন আগ্রাসন খুব কমই দেখা যায়।

পাকিস্তানের স্পিনার সাজিদ খানের ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারলো না মুমিনুলরা। শেষ পর্যন্ত দিন শেষে ৭ উইকেট হারিয়ে ৭৬ রান করে বাংলাদেশ। যার ৬ উইকেট নিয়েছেন সাজিদ। এমন সমীকরণে ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। ফলোঅন এড়াতে বাংলাদেশের দরকার আরও ২৫ রান। যদিও তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে ক্রিজে আছেন সাকিব আল হাসান। 

বাংলাদেশ: ৭৬/৭ (তাইজুল ০*, সাকিব ২৩*)

পাকিস্তান: প্রথম ইনিংসে ৩০০/৪ (রিজওয়ান ৫৩*, ফাওয়াদ ৫০*)

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল