শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কুড়িগ্রাম সদরের যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদের ফলাফল বাতিল

বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
কুড়িগ্রাম সদরের যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদের ফলাফল বাতিল

রেজাউল করিম রেজা,কুড়িগ্রাম প্রতিনিধি:

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ঘোষিত ফলাফল বাতিল এবং ওই ইউনিয়নের একটি কেন্দ্রের নির্বাচন বাতিল করে ওই কেন্দ্রে পুণঃরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। বুধবার (৮ ডিসেম্বর) কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক ইকবাল হোসেন সাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ সিদ্ধান্ত জানায় নির্বাচন কমিশন। জেলা নির্বাচন কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম রাকিব এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিশনের পত্রে জানানো হয়, ২৮ নভেম্বর অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলার সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভগবতীপুর ভোট কেন্দ্রের নির্বাচন বাতিল পূর্বক ওই কেন্দ্রে পুণঃনির্বাচনের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাকে পত্রের অনুলিপি পাঠানো হয়েছে। ঘোষিত ফলাফল অনুযায়ী যাত্রাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী (ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি) আব্দুল গফুর। তিনি পেয়েছেন চার হাজার ২৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহজামাল সরকার (ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ইস্তফা দেওয়া সাধারণ সম্পাদক) মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন চার হাজার ১৮৮ ভোট। আর আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. সাখাওয়াত হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ৫২৩ ভোট।

জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, ‘যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ঘোষিত ফলাফল বাতিল করা হয়েছে। ৬ নং ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুণঃরায় ভোট গ্রহণ করা হবে। অন্যান্য কেন্দ্রে পূর্ব ঘোষিত ফলাফল বহাল থাকবে।’
নির্বাচন কর্মকর্তা আরও বলেন, ‘পুণঃনির্বাচনের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। কমিশনের সাথে পরামর্শ করে শিগগির ওই কেন্দ্রে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।’

গত ২৮ নভেম্বর ইউনিয়নটিতে ভোটগ্রহণ শেষে ইউনিয়নের চর ভগবতীপুর এলাকার ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসারকে অবরুদ্ধ করে ওই কেন্দ্র থেকে সিল দেওয়া ব্যালট পেপারসহ নির্বাচনি সামগ্রী ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ইউনিয়নের ফলাফল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কর্তৃপক্ষ। নির্বাচনের চার দিন পর গত ২ ডিসেম্বর বিকালে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল