শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

২৩ ডিসেম্বর রিহ্যাব মেলা শুরু

মেলায় ১৫-২০ শতাংশ কম দামে ফ্ল্যাট পাবেন ক্রেতারা : রিহ্যাব

রোববার, ডিসেম্বর ১৯, ২০২১
মেলায় ১৫-২০ শতাংশ কম দামে ফ্ল্যাট পাবেন ক্রেতারা : রিহ্যাব

সময় জার্নাল প্রতিবেদক : আগামী ২৩ ডিসেম্বর থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ২২তম রিহ্যাব মেলা। এবারের মেলায় ক্রেতার ১৫ থেকে ২০ শতাংশ কম দামে ফ্ল্যাট কিনতে পারবেন বলে জানিয়েছেন রিয়েল এস্টেট এন্ড হাউজিং অ্যসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। 

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের ভাইস প্রেসিডেন্ট (অর্থ) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা এসব তথ্য জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, নজরুল ইসলাম (দুলাল), লায়ন শরীফ আলী খান ও প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা।

রিহ্যাব নেতারা বলেন, এবারের মেলায় ক্রেতারা সবচেয়ে কম দামে ফ্ল্যাট পাবেন। সামনের বছরগুলোতে এই দামে আর ফ্ল্যাট পাওয়া যাবে না। ড্যাব বাস্তবায়ন হলে ৫০ শতাংশ দাম বেড়ে যাবে। আগামীতে ফ্ল্যাটের দাম বাড়বে। এ বছরের চেয়ে কম দামে ক্রেতারা সামনে আর ফ্ল্যাট কিনতে পারবেন না। মেলায় ১৫ থেকে ২০ শতাংশ কম দামে ফ্ল্যাট কেনার বা বুকিং দেয়ার সুযোগ পাবেন ক্রেতারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৩ থেকে ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব মেলা-২০২১ অনুষ্ঠিত হবে। পাঁচ দিনব্যাপী এ মেলায় অংশ নেবে ২২০টি স্টল। মেলায় দুটি ডায়মন্ড প্যাভিলিয়ন, ৬টি গোল্ড স্পন্সর, ২২টি কো-স্পন্সর, ১৫টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নেবে। রাজউকের অনুমোদন ছাড়া কোনো প্রতিষ্ঠান মেলায় অংশ নিতে পারবে না। এটি সদস্যদের মৌখিক ও লিখিতভাবে জানিয়ে দেয়া হয়েছে।

রিহ্যাব জানায়, করোনার মহামারিকালে বড় ধরনের সংকটে পড়তে যাচ্ছিল আবাসন শিল্প। কিন্তু বিনিয়োগের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী প্রণোদনা প্রদানের সিদ্ধান্তে এই খাত সংকট থেকে রক্ষা পায়। যে অর্থ দেশের বাইরে যাওয়ার কথা ছিল সেই অর্থ এই দেশে করোনার সময়ে আবাসন খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগ হয়েছে।

রিহ্যাব নেতারা বলেন, সাম্প্রতিক সময়ে নির্মাণসহ মূল্য বৃদ্ধি এবং প্রস্তাবিত ড্যাব এর কারণে আমরা শঙ্কিত। আমাদের মনে আশঙ্কা নির্মাণ সামগ্রী বিশেষ করে রড-সিমেন্টের মূল্য বেড়ে যাওয়া এবং প্রস্তাবিত ড্যাব বাস্তবায়িত হলে আগামীতে ফ্ল্যাটের দাম বেড়ে যাবে। ফলে স্বাস্থ্য সম্মত উপায়ে বসবাস করার জন্য মৌলিক চাহিদার অন্যতম আবাসনের স্বত্ন মধ্যবিত্তের নাগালের বাহিরে চলে যেতে পারে। এই জন্য এই বছরের মেলা ক্রেতাদের জন্য সুবর্ণ সুযোগ। কারণ এখনও বিভিন্ন কোম্পানি আগে থেকে শুরু করা প্রকল্পগুলোতে তুলনামূলক কম দামে এ বছর ফ্ল্যাট দিতে পারবেন বলে আমাদের বিশ্বাস। আগামীতে বিভিন্ন কারণে সেই সুযোগ কমে আসবে।

আয়োজকরা জানান, বিগত সময়ের ধারাবাহিকতায় এ বছরের মেলাতেও দুই ধরনের টিকিট থাকছে। সিঙ্গেল এন্ট্রি ও মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশমূল্য ৫০ টাকা ও মাল্টিপল এন্ট্রি টিকিটের মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এন্ট্রি টিকিটের রেফেল ড্রতে আকর্ষণীয় পুরষ্কার থাকবে। মেলায় দর্শনার্থীরা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত প্রবেশ করতে পারবেন। তবে প্রথম দিন দর্শনার্থীরা মেলায় দুপুর ২টা থেকে প্রবেশ করতে পারবেন।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল