শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দিনাজপুরে নজরুল ইসলাম খান

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি

বুধবার, ডিসেম্বর ২২, ২০২১
অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়া শুধু তিন বারের প্রধানমন্ত্রীই নন, তিনি মহান স্বাধীনতার ঘোষকেরও স্ত্রী। তিনি ছোট্ট দুই শিশুপুত্রকে নিয়ে পাকিস্তানের হানাদার বাহিনী কারাগারে বন্দি ছিলেন। বর্তমানে তাঁর অবস্থা সংকাপন্ন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাঁকে বিদেশে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। তার পরও সরকার তাঁকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করছে না। অথচ জাসদ নেতা আ স ম আব্দুর রব, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ নাসিম কারাগারে থাকা অবস্থায় বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। 

তিনি বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে দিনাজপুর জেলা বিএনপি আয়োজিত জেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবীতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর জেলা বিএনপি এই সমাবেশে আয়োজন করে। 

নজরুল ইসলাম খান আরো বলেন, অসুস্থ অবস্থায় একজন ফাঁসির আসামীকেও ফাঁসি দেয়া হয় না, যতক্ষণ না সে সুস্থ হয়। কিন্তু বেগম খালেদা জিয়া ফাঁসির আসামী নন। একটি মিথ্যা মামলায় তাঁকে কারাগারে বন্দি রাখা হয়েছে। তাঁকে মুক্ত না দেয়া আমার্জনীয় অপরাধ। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। দেশের লক্ষ-কোটি মানুষ জান দিতেও প্রস্তুত আছে। কারণ সরকার বদলাতে এতো মানুষ লাগে না।  
 
বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম’র
সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রুহুল আমিন আকিল, সহ-সাধারণ সম্পাদক নাজমুল আলম নাজু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির  সহ-সভাপতি সাহাবুদিদ্দন মুন্না।

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান উজ্জল ও আখতারুজ্জামান জুয়েল’র সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা তাঁতীদলের সভাপতি রেজাউল ইসলাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক একেএম মাসুদুল ইসলাম মাসুদ, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক শাহিন সুলতানা বিউটি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাসেল আলী চৌধুরী লিমন, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউর রহমান রেজা প্রমূখ।

সমাবেশে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, আলহাজ¦ মাহবুব আহম্মেদ, মোঃ মোকাররম হোসেন, জাহাঙ্গীর আলম, বখতিয়ার আহম্মেদ কচি, মোস্তফা কামাল মিলনসহ জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, মহিলাদল, ১৩ উপজেলা হতে আগত বিএনপি ও বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন। 

এদিকে দুপুরের পর দলবদ্ধ হয়ে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশস্থলে আসার পথে চাউলিয়াপট্টি শহীদ মিনার মোড়, লিলির মোড়সহ কয়েকটি স্থানে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছেন কয়েকজন নেতাকর্মী।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল