শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

২০ হাজার শয্যা প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বুধবার, জানুয়ারী ১২, ২০২২
২০ হাজার শয্যা প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক। দেশে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে।ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ হাজার ৯১৬ জন আক্রান্ত হয়েছেন। এর আগে গতকাল (মঙ্গলবার) ২ হাজার ৪৫৮ জন রোগী শনাক্ত হয়েছিল।

এ অবস্থায় আক্রান্তদের চিকিৎসায় আগাম প্রস্তুতি হিসেবে আরও ২০ হাজার শয্যা প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান অ্যান্ড সার্জনস (বিপিসিএস) প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স ও কম্পিউটারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গতকাল দেশে আক্রান্ত ছিল আড়াই হাজার, আজ সেটি হয়ে গেছে তিন হাজার। বুঝতেই পারছেন সংক্রমণ কীভাবে বাড়ছে।

মন্ত্রী বলেন, হাসপাতালগুলো এখন শয্যা খালি থাকলেও আগামী চার-পাঁচ দিনের মধ্যেই পরিস্থিতি পাল্টে যাবে। হাসপাতালগুলো রোগীতে পূর্ণ হতে শুরু করবে।

তিনি আরও বলেন, এক সপ্তাহ আগেও হাসপাতালগুলোতে গড়ে আড়াইশর মতো রোগী ছিল; যা এখন হাজার হয়েছে। এ সংখ্যা আরও বাড়বে। এতে করে মৃত্যুও বাড়বে। আবারও চিকিৎসকদের সেবা দিতে হিমশিম খেতে হবে।

সেজন্য করোনা সংক্রমণে ১১ দফা সিদ্ধান্ত নিয়েছে সরকার; যা আগামীকাল থেকে কার্যকর হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

সংক্রমণের ঊর্ধ্বগামিতার মধ্যেই আন্তর্জাতিক বাণিজ্যমেলা ও সিটি কর্পোরেশন নির্বাচন প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা সরকারকে সব ধরনের জনসমাগম ও সভাসমাবেশ নিয়ন্ত্রণ করতে বলেছি। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় তো শুধু পরামর্শ আর নির্দেশনাই দিতে পারে, এর বেশি কিছু করার সুযোগ নেই।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, প্রজ্ঞাপন অনুযায়ী প্রতিটি কর্মক্ষেত্রে সবাইকে বৃহস্পতিবার থেকে মাস্ক পরতে হবে, মাস্ক না পরলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে এবং জেল পর্যন্ত হতে পারে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল