শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বইমেলায় জবির স্টল উদ্বোধন, জানানো হয়নি গ্রন্থ প্রকাশনা কমিটির আহ্বায়ককে!

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৫, ২০২২
বইমেলায় জবির স্টল উদ্বোধন, জানানো হয়নি গ্রন্থ প্রকাশনা কমিটির আহ্বায়ককে!

জবি প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ২০২২ উপলক্ষ্যে অমর একুশে বইমেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবারের মতো এবারেও অংশগ্রহন করছে । ১৬ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৫ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্যাভিলিয়ন(৬৭৩, বাংলা একাডেমি প্রাঙ্গণ) স্টল উদ্বোধনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: ইমদাদুল হক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যপক ড. কামালউদ্দীন আহমেদ ।

প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠানটির ঐতিহাসিক প্রশাসনিক ভবনের আদলে গ্রন্থ মেলায় স্টাল নির্মাণ করা হয় । স্টলে জগন্নাথ বিশ্ববিদ্লয় কর্তৃক প্রকাশিত গ্রন্থ, বিভিন্ন অনুষদ থেকে প্রকাশিত জার্নাল , শিক্ষকদের প্রকাশিত গ্রন্থ , বার্তা ও অন্যান্য মুদ্রণ উপকরণ স্থান পায় । স্টল সাজানোর জন্য এবার সাজ-সজ্জার কমিটির আহ্বায়ক ড. চঞ্জল বোস আমন্ত্রণ পত্র পাঠিয়েছেন । যদিও আমন্ত্রণ পত্র পাঠানোর দায়িত্বে আছেন গ্রন্থ প্রকাশনা ও পাণ্ডুলিপি মুদ্রণ কমিটির আহ্বায়ক ড. মিল্টন বিশ্বাস।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গ্রন্থ প্রকাশনা ও পাণ্ডুলিপি মুদ্রণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। যিনি ২০১৭ থেকে অতিথি আমন্ত্রণ, গ্রন্থ প্রকাশনা ও বইমেলায় অংশগ্রহণের দায়িত্ব পালন করছেন। তবে,এবার বইমেলার স্টল উদ্বোধনের আমন্ত্রণপত্র দিয়েছেন সাজ-সজ্জার কমিটির আহ্বায়ক অধ্যাপক চঞ্চল কুমার বোস। যিনি এ বছর(২০২২) ‘‘স্টল’’ সাজ-সজ্জা কমিটিতে আছেন। 

এ আমন্ত্রণপত্রটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জন্য অপমানজনক মনে করছেন গ্রন্থ প্রকাশনা ও পাণ্ডুলিপি মুদ্রণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। তিনি বলেন, এবার বইমেলায় স্টল উদ্বোধনের আমন্ত্রণ পত্রের বিষয়ৈ আমাকে কিছুই জানানো হয় নি। আমাকে না জানিয়েই এবার বইমেলায় স্টল উদ্বোধন করা হচ্ছে যদিও আমি গ্রন্থ প্রকাশনা ও পাণ্ডুলিপি মুদ্রণ কমিটির আহ্বায়ক । যদিও পরে আমি এ বিষয়টি জেনেছি । 

আমন্ত্রণ পত্রের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের প্রধান মোঃ সাইফুল ইসলাম বলেন, স্টল উদ্বোধনের জন্য আমরা কখনো কাউকে আমন্ত্রণ করিনি । তবে এবার সাজ-সজ্জা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস স্যার স্টল সাজানোর পরে হ্স্তান্তরের জন্য সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ চিঠি পাঠিয়েছেন। অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের কথা উল্লেখ্য করে বলেন, স্যার পান্ডুলিপি মুদ্রন কমিটির আহ্বায়ক । স্টল হস্তান্তরের পরে আমরা গ্রন্থ প্রকাশনা ও পাণ্ডুলিপি মুদ্রণ কমিটি পক্ষ থেকে পান্ডুলিপি উম্মোচন করবো ।

এবিষয়ে কথা বলার জন্য চেষ্টা করা হলেও অধ্যাপক ড. চঞ্চল কুমার বোসের সাথে কথা বলা সম্ভব হয়নি।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল