শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আমাদের আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই : মির্জা ফখরুল

বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২
আমাদের আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই : মির্জা ফখরুল

সময় জার্নাল প্রতিবেদক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই। আন্দোলন ও সংগ্রামের মধ্য দিয়েই এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে হবে। তাদের পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন। 

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ সব রাজবন্দিকে মুক্তির দাবিতে' আয়োজিত  সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ। 


নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, কথা খুব পরিষ্কার-দেশনেত্রীকে মুক্ত করতে হবে এবং মজনুসহ সব রাজনৈতিক নেতাকর্মীদের মুক্ত করতে হবে।

এ জন্য আমাদের আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই। আন্দোলন ও সংগ্রামের মধ্য দিয়েই এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে হবে। তাদের পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরও বলেন, একটা নিরপেক্ষ সরকারের হাতে এই সরকারকে ক্ষমতা হস্তান্তর করতে হবে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সেটিই তাদের (আওয়ামী লীগ) নিজেদের একমাত্র রক্ষার উপায়। এ ছাড়া তাদের রক্ষার কোনো উপায় নেই।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল আরও বলেন, বিএনপিকে আরও ঐক্যবদ্ধ হতে হবে। শুধু বিএনপি নয়, দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে।

বিএনপির নেতাদের কানকাটা-ক্ষমতাসীন নেতাদের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমাদের যদি কানকাটা হয় তা লে আপনাদের তো দুই কানকাটা।

এভাবে টিকে থাকা যায় না। মিথ্যা কথা বলে, জনগণকে ভুল বুঝিয়ে, প্রতারণা করে ক্ষমতায় আর টিকে থাকা যাবে না।

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলো উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার সম্পূর্ণভাবে একটা প্রতারক সরকার এবং জনগণের বিরুদ্ধের সরকার।

সমাবেশ কেন্দ্র করে শুক্রবার সকাল ৯ থেকে ব্যানার ও ফেসন্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপির এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাবে সমাবেত হতে শুরু করেন। মিছিল থেকে তারা খালেদা জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে প্রেসক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তুলেন।

এদিকে দক্ষিণ বিএনপির সমাবেশকে ঘিরে প্রেসক্লাবসহ এর আশপাশের এলাকার কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলার বাহিনীসহ অতিরিক্তি পুলিশ সদসদেরও মোতায়েন করা হয়।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল