শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু বিজিবি বাহিনীকে সৃষ্টি করেছিলেন : নবনিযুক্ত বিজিবি মহাপরিচালক

রোববার, মার্চ ৬, ২০২২
বঙ্গবন্ধু বিজিবি বাহিনীকে সৃষ্টি করেছিলেন : নবনিযুক্ত বিজিবি মহাপরিচালক

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি :

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বিজিবি বাহিনীকে সৃষ্টি করেছিলেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাহিনীকে ত্রিমাতৃক ও নব জীবন দান করেছেন।

সোমবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।নবনিযুক্ত বিজিবি মহাপরিচালক আরও বলেন,  মহান স্বাধীনতা যুদ্ধে এই বাহিনীর দুই জন বীরশ্রেষ্ঠ সহ ৮০৭ জন সদস্য শহীদ হয়েছেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা সহ দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ। এ সময় বিজিবির একটি চৌকস দল নবনিযুক্ত মহাপরিচালককে গার্ড অব অনার প্রদান করেন।
পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ ১৬ আগস্টে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

এসময়  গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা মোসাম্মৎ নাজমুন নাহার, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ বিজিবি'র সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। 

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারী মেজর জেনারেল শাকিল আহমেদ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল