শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নারীর অধিকার পেতে পুরুষদের সহযোগিতা প্রয়োজন: অধ্যক্ষ তালাত সুলতানা

মঙ্গলবার, মার্চ ৮, ২০২২
নারীর অধিকার পেতে পুরুষদের সহযোগিতা প্রয়োজন: অধ্যক্ষ তালাত সুলতানা

মো. মাইদুল ইসলাম: সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা বলেছেন, নারীর যেটা অধিকার সেটা যেন পায় সেজন্য পুরুষদের সহযোগিতা করতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস ও যৌন নিপীড়ন প্রতিরোধে ‘নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন’ স্লোগানে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে আয়োজিত র্যালিতে তিনি এ কথা বলেন।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,
আশা করছি তোমরা স্লোগান কাগজে সীমাবদ্ধ রাখবে না, মনেপ্রাণে ও ধারণ করবে। সুধু লেখা পড়া করলে হবেনা, মনটাও উদার করতে হবে, নারীদের অধিকার দিতে হবে।

প্রশাসনে, বিভিন্ন সেক্টরে পুরুষের সংখ্যা বেশি হলেও এখন নারীরাও এগিয়ে আসছে। নারী-পুরুষ যেন কাধেঁ কাঁধ মিলিয়ে চলতে পারে। ছেলেরাও যে আজকের র্যালিতে এগিয়ে এসেছো সে জন্য ধন্যবাদ। নারী দিবসের শুভেচ্ছা।

মঙ্গলবার (০৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় তিতুমীর কলেজের বিজ্ঞান ভবনের সামনে থেকে র‍্যালি শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ বরকত মিলনায়তনের সামনে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক এস এম আসাদুজ্জামান, সরকারি তিতুমীর কলেজের যৌন হয়রানি ও নিপীড়নরোধে ‘অভিযোগ কমিটি'র আহ্বায়ক মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক গুল ই ফেরদৌস, বিভাগীয় প্রধানগনসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল