বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের গাছ আত্মসাতের অভিযোগ

মঙ্গলবার, মার্চ ৮, ২০২২
রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের গাছ আত্মসাতের অভিযোগ

এম.পলাশ শরীফ, বাগেরহাট : বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের গাছের বিভিন্ন অংশ আত্মসাতের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে । বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির স্থায়ী দাতা সদস্য ও সাবেক পুলিশ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন তালুকদার এ অভিযোগ দায়ের করেন।

 
উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগে জানা গেছে, আনোয়ার হোসেন তালুকদারের পিতার দানকৃত ১ একর ৮৩ শতক জমিতে এ বিদ্যালয় প্রতিষ্ঠিত। তার পিতা ঐ বিদ্যালয় ৩০ টি মেহগনি গাছ রোপণ করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন তালুকদার  আসবাবপত্র তৈরীর উদ্দেশ্যে উক্ত গাছ কেঁটে করাত কলে নেয়। সেখান থেকে কিছু কাঠ বিদ্যালয়ের আসবাবপত্র তৈরীর কাজে ব্যবহার করলেও বেশির ভাগ গাছ আত্মসাৎ করেন বলে তিনি জানান ।
 
ঘটনারদিন ৮ মার্চ নৌকা যোগে গাছের বিভিন্ন অংশ নেয়ার সময় স্থাণীয় লোকজন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে অবহিত করেন। এর প্রেক্ষিতে  উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. বাকী বিল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, গাছগুলো প্রধান শিক্ষক আসবাবপত্র তৈরীর জন্য করাত কলে নিতে চেয়েছিলেন। কিন্তু এ গাছ স্থানান্তরের জন্য ম্যনেজিং কমিটির রেজুলেশন দেখাতে পারেনি। তাই গাছের অংশগুলো ম্যানেজিং কমিটির একজন সদস্যের দায়িত্বে রাখা হয়েছে।  

প্রধান শিক্ষক মো. বেলায়েত হোসেন জানান, বিদ্যালয়ের আসবাবপত্র তৈরীর উদ্দেশ্যে গাছের অংশ করাত কলে নেয়া হচ্ছিল।  ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বন্ধের জের হিসেবে তাকে হয়রানির জন্য ভিত্তিহীন অভিযোগ করা হয়।
 
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। গাছ দিয়ে আসবাবপত্র নির্মানের জন্য রেজুলেশনও হয়েছে।  

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল