বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ফরিদপুর বইমেলায় পারভেজ চোকদারের কাব্যগ্রন্থ ‘নস্টালজিক’

শনিবার, মার্চ ১২, ২০২২
ফরিদপুর বইমেলায় পারভেজ চোকদারের কাব্যগ্রন্থ ‘নস্টালজিক’

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধিঃ

“আট আনায় কেনা জীবনের আলো” শিরোনামে ফরিদপুরে চলছে ১০ দিনের “অমর একুশে বই মেলা ২০২২”। বৈশ্মিক মহামারী করোনার কারণে দেশজুড়ে জারি থাকা বিধিনিষেধের কারণে জনজীবনে যে স্তবিরতা ছিলো, এ বই মেলা শুরু হওয়ায় তা (স্তবিরতা) ছাপিয়ে যথেষ্ট আাগ্রহ ও উন্মাদনা সৃষ্টি হয়েছে দর্শনার্থীদের মধ্যে। আর তাই মেলা শুরুর দিন থেকেই ক্রেতা দর্শনার্থীদের পদচারনায় মুখরিত মেলা প্রাঙ্গণ। হরেক রকমের বইয়ের মাঝে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইগুলো নজর কাড়তে সক্ষম হয়েছে দর্শনার্থীদের। রয়েছে নানা ধরণের নবীণ প্রবীণ লেখকদের বইও।

প্রেম, দ্রোহ আর তরুণ মনের আবেগে মিশ্রিত ৩৩টি কবিতার সমন্বয়ে এবারের অমর একুশের গ্রন্থমেলায় স্থান নেয়া তরুণ প্রজন্মের লেখক পারভেজ চোকদারের একক কাব্যগ্রন্থ ‘নস্টালজিক’ স্থান পেয়েছে ফরিদপুরের এ বইমেলায়। ১৫ নম্বর এনজিও সমূহের স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

উদীয়মান, তরুন এ কবির বইটির  লেখকের বইটি সাগরিকা প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে। 

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিক মহসিন উল হাকিম বলেন, তরুণরা যে এখন লেখালেখিতে আগ্রহী হচ্ছে বিষয়টা চমৎকার। পারভেজ মানুষ হিসেবে সহজ-সরল এবং প্রাণবন্ত। তার কবিতার মধ্য দিয়ে একজন তরুণের প্রেম-ভালোবাসাকে ঘিরে মনের আবেগ-অনুভূতি উঠে এসেছে। প্রেম ভালবাসা এবং সমাজিকতাকে প্রধান্য দিয়ে লেখা কবিতার বইটিতে নতুনত্বের ছোঁয়া রয়েছে।

অনুভূতি প্রকাশ করে পারভেজ চোকদার জানান,  নস্টালজিক আমার প্রথম কাব্যগ্রন্থ। আশা করছি সকল শ্রেণির পাঠকের মনের খোরাক মেটাবে আমার কবিতাগুলো। প্রচলিত ধারার বাইরে লেখা কবিতাগুলো সকলের ভালো লাগবে বলে আশা করছি।

পারভেজ চোকদারের জন্ম ১৯৯৯ সালে ফরিদপুরের ভাঙ্গার আলেখারকান্দা গ্রামে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত। পারভেজ চোকদার 'মালতী' টেলিফিল্মের মধ্যে দিয়ে মিডিয়া জগতে প্রবেশ। তার চলচ্চিত্রের ওপর প্রবল আগ্রহ থাকায় তিনি ডিরেক্টর সুমন ধরের সাথে ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে একাধিক ওয়েবফিল্মে কাজ করেন। তিনি একজন ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটর এবং ইউটিউবার। তিনি ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটারের জন্য ২০১৭ সালে গুগল থেকে 'সিলভার প্লে-বাটন 'পুরস্কার পান। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল