সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশে তেল সরবরাহ বাধাগ্রস্থ হবে না: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২
বাংলাদেশে তেল সরবরাহ বাধাগ্রস্থ হবে না: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

সময় জার্নাল প্রতিবেদক :

জ্বালানি তেলের আন্তর্জাতিক বাজার স্থিতিশীল রাখতে প্রয়োজনীয় সব উদ্যোগ নেবে সৌদি আরব। বাংলাদেশে তেল সরবরাহও বাধাগ্রস্থ হবে না। ভবিষ্যতে নিরাপত্তা ও বহুজাতিক সম্পর্ক আরও জোরদার করতে ঢাকা ও রিয়াদ একসঙ্গে কাজ করবে। ঢাকায় সফররত সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ এসব আশ্বাস দিয়েছেন। 

বুধবার (১৬ মার্চ) সকালে রাজধানীর একটি হোটেলে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় রাজনৈতিক আলোচনা শেষে তিনি এ কথা বলেন। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী জানান, তার দেশ বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যে বিনিয়োগ বাড়াতে চায়। এ সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন উপস্থিত ছিলেন।

এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশে বিশেষায়িত শিল্পাঞ্চলে বিনিয়োগে আগ্রহী সৌদি আরবের ২৮টি কোম্পানি।

এ দ্বিপক্ষীয় রাজনৈতিক আলোচনায় দুই দেশের মধ্যে দু’টি সমঝোতা স্মারক চুক্তি হয়েছে। এরমধ্যে একটি কাস্টমস ম্যানেজমেন্ট নিয়ে, অন্যটি বাংলাদেশ-সৌদি আরবের ফরেন সার্ভিস একাডেমির মধ্যে।

মন্ত্রী পর্যায়ের এ বৈঠকের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ। উল্লেখ্য, প্রথমবারের মতো মোমেন ও সাউদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল