শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জবি শিক্ষার্থীদের আনন্দ আরও বৃদ্ধি পাবে নতুন ক্যাম্পাসে: শিক্ষামন্ত্রী

বুধবার, মার্চ ১৬, ২০২২
জবি শিক্ষার্থীদের আনন্দ আরও বৃদ্ধি পাবে নতুন ক্যাম্পাসে: শিক্ষামন্ত্রী

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রীহল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল-এর দ্বারোদ্ঘাটন অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, এমপি।

আজ (১৬ মার্চ-২০২২, বুধবার) দুপুর ১২:৩০ ঘটিকায় হল মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা তাদের জন্য একটি নতুন হল পেল- যা শিক্ষার্থীদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আনন্দ আরো বৃদ্ধি পাবে কেরানীগঞ্জের বিশাল নতুন ক্যাম্পাসে। নতুন ক্যাম্পাসে যাওয়ার জন্য শিক্ষার্থীরা বিভোর হয়ে রয়েছে।”

হল নির্মাণে উদ্যোগ গ্রহণের জন্য সাবেক উপাচার্য, সংশ্লিষ্ট সকল ও ছাত্রলীগ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক  বলেন, “ছাত্রীদের জন্য একটি হলের যাত্রা শুরু করার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনাবাসিক থেকে আবাসিক বিশ্ববিদ্যালয়ের পথে অগ্রসর হলো। নানা প্রতিকূলতা থাকা স্বত্ত্বেও শিক্ষার মান ও শিক্ষার্থীদের সেবা প্রদানে কর্তৃপক্ষ তৎপর রয়েছে। অনাবাসিক পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে একমাত্র জগন্নাথ বিশ্ববিদ্যালয়েই জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কর্মসূচি ও করোনা টিকা কর্মসূচি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।”

তিনি আরো বলেন, “আমার কোন নিজস্ব এজেন্ডা নেই। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় আরো উন্নত হবে-এটাই হউক আমাদের মূল উদ্দেশ্য।” 

এসময় তিনি আরো বলেন, “হলে ছাত্রীরা ডিজিটাল আইডি কার্ড পাঞ্চ করার মাধ্যমে প্রবেশ করতে পারবে। এর মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় আরো একধাপ এগিয়ে গেল।”

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, “হল-এর দ্বার উন্মোচনের মাধ্যমে মেয়েদের আবাসন সমস্যা অনেকাংশে লাঘব হবে। হলের যেখানেই কোনো সমস্যা দেখা যাবে তা সমাধানে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

অনুষ্ঠানে সভাপতি হিসেবে স্বাগত বক্তব্য প্রদান করেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল-এর প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান, হলের আবাসিক শিক্ষক অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকার, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর, হলের আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষকসহ ছাত্রীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল-এ প্রায় বারশত ছাত্রীর আবাসনের ব্যবস্থা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল