বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক :

বিশ্বজুড়ে প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস সংক্রমণে ফের বেড়েছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ হাজার ৯১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৮ লাখ ৯৪ হাজার ২৮ জন। এর আগের দিন বৃহস্পতিবার ৫ হাজার ২৭৪ জনের মৃত্যু এবং ১৮ লাখ ২৩ হাজার ৩৩১ জন রোগী শনাক্ত হয়েছিল।

শুক্রবার (১৮ মার্চ) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৬ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৮৬০ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ৮৭ হাজার ২১৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ৪২৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৩৫ হাজার ৭৮ জন এবং মৃত্যু ৯২৫ জন। রাশিয়ায় মৃত্যু ৫৬১ জন এবং আক্রান্ত ৩৪ হাজার ৮১৯ জন। জার্মানিতে আক্রান্ত ২ লাখ ৯৬ হাজার ৯৮০ জন এবং মৃত্যু ২৪২ জন। ব্রাজিলে মৃত্যু ৪৮৪ জন এবং আক্রান্ত ৪৯ হাজার ৬০১ জন। ভারতে মৃত্যু ১৫০ জন এবং আক্রান্ত ২ হাজার ২৯০ জন। তুরস্কে আক্রান্ত ২১ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু ১০১ জন। ইতালিতে আক্রান্ত ৭৯ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু ১২৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত ১১ হাজার ৫৩২ জন এবং মৃত্যু ২৩৭ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ১ হাজার ৭৪৭ জন এবং মৃত্যু ১১৬ জন। জাপানে আক্রান্ত ৫৬ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু ১৫৮ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৮৯ হাজার ৭১৭ জন এবং মৃত্যু ১৩৮ জন। পোল্যান্ডে আক্রান্ত ১২ হাজার ২৭৪ জন এবং মৃত্যু ২০৭ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৭২ জন, আর্জেন্টিনায় ২৯ জন, ইরানে ৯৮ জন, মালয়েশিয়ায় ৮৬ জন, চিলিতে ১৮৪ জন, মেক্সিকোতে ২৪৪ জন, কানাডায় ৮১ জন, ফিলিপাইনে ১৪৫ এবং থাইল্যান্ডে ৭৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল