শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইউক্রেনের ২০০ ঘুমন্ত সেনার ওপর রাশিয়ার মিসাইল হামলা

শনিবার, মার্চ ১৯, ২০২২
ইউক্রেনের ২০০ ঘুমন্ত সেনার ওপর রাশিয়ার মিসাইল হামলা

আন্তর্জাতিক ডেস্ক :

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। পূর্ব ইউরোপের এই দেশটির সামরিক-বেসামরিক বহু অবকাঠামো রুশ সেনাদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। উঠেছে বেসামরিক প্রাণহানির অভিযোগও।

এই পরিস্থিতিতে রাতের আঁধারে ইউক্রেনের একটি সামরিক ঘাঁটিতে রুশ সামরিক বাহিনীর মিসাইল হামলায় বহু ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গত শুক্রবার ইউক্রেনের মিকোলাইভ শহরের একটি সেনা ঘাঁটিতে ওই হামলার ঘটনা ঘটে। শনিবার (১৯ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

একটি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত শুক্রবার ইউক্রেনের মিকোলাইভ শহরের উত্তর প্রান্তে একটি সামরিক ঘাঁটিতে তিনটি রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। হামলার সময় ওই সামরিক ঘাঁটিতে প্রায় ২০০ ইউক্রেনীয় সেনা ঘুমাচ্ছিলেন। অন্য একটি সূত্র জানিয়েছে, রুশ ক্ষেপণাস্ত্র হামলার পর প্রায় ৫৭ জন আহত ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হামলার পর সরকারিভাবে হতাহতের কোনো পরিসংখ্যান ইউক্রেনের পক্ষ থেকে তুলে ধরা হয়নি।

এদিকে হামলার ৩০ ঘণ্টা পর শনিবার উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপের নিচে একজন জীবিতকে খুঁজে পেয়েছেন বলেও জানিয়েছে বিবিসি। উদ্ধারকৃত ওই ব্যক্তিকে স্ট্রেচারে করে ধ্বংসস্তূপের পাহাড় থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে শহরের কেন্দ্রের দিকে নিয়ে যাওয়া হয়।

ব্রিটিশ এই সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত রাতে মিকোলাইভ শহরের তাপমাত্রা ছিল মাইনাস ৬ ডিগ্রী সেলসিয়াস এবং আশঙ্কা করা হচ্ছে, হামলার পর সেই পরিস্থিতিতে সেখানে আর খুব বেশি মানুষ বেঁচে থাকতে পারেন না।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল