মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

মঙ্গলবার, মার্চ ২২, ২০২২
বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক :

বিশ্বজুড়ে ফের বেড়েছে প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস সংক্রমণে শনাক্ত ও মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৭২ হাজার ৬৮৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৬ লাখেরও বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৭৫৭ জনে।

একই সময়ের মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৮৫৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে দেড় হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২১ হাজার ৭৪১ জনে।

বুধবার (২৩ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩৮৪ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত ৯৯ লাখ ৩৬ হাজার ৫৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৩ হাজার ১৪১ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৮১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ৯৯ হাজার ৭৯২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৩৯৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৭৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৩৭৩ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৩৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৭৭৩ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ১০ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৫৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ২৫০ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪ লাখ ১৩ হাজার ৭৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৩ হাজার ৯২৯ জন মারা গেছেন।

এছাড়া জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ৩২৪ জন। গত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ৯০ জন। একই সময়ে ইতালিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৩৬৫ জন এবং মারা গেছেন ১৯৭ জন। ইন্দোনেশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৬৪ জন এবং মারা গেছেন ১৭০ জন। গত একদিনে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১৩৩ জন।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৫৭ জন। গত একদিনে স্পেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮৬ জন।

এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাঙ্গেরিতে ৪৮ জন, হংকংয়ে ২৪৫ জন, আর্জেন্টিনায় ৭৬ জন, ইরানে ৭৩ জন, মালয়েশিয়ায় ৭২ জন, পোল্যান্যে ১৩৩ জন এবং থাইল্যান্ডে ৮৩ জন এবং মেক্সিকোতে ১৫ জন মারা গেছেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল