শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ল

বৃহস্পতিবার, মার্চ ২৪, ২০২২
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক :

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৮০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৩২ হাজার ৯৯৭ জনের।

এ ছাড়া নতুন করে আরও ১৬ লাখ ৯৩ হাজার ৯০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ৬৫১ জন।

শুক্রবার (২৫ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ৪৭০ জন। রাশিয়ায় মারা গেছেন ৪১৮ জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩৮৭ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৬২৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ২৬১ জন। ব্রাজিলে মারা গেছেন ৩০০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬৯০ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৮২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৬২ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ৭৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ১৮২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮০৮ জন এবং মারা গেছেন ১২২ জন।

এ ছাড়া ফ্রান্সে ১২৪ জন, জাপানে ১১০ জন, যুক্তরাজ্যে ১৫৯ জন, পোল্যান্ডে ১৪৬ জন, হাঙ্গেরিতে ৩৫ জন, হংকংয়ে ২০১ জন, আর্জেন্টিনায় ২৮ জন, ইরানে ৬৩ জন, মালয়েশিয়ায় ৬৪ জন, ইউক্রেনে ৫৫ জন, মেক্সিকোতে ১৫৮ জন এবং থাইল্যান্ডে ৮২ জন মারা গেছেন।

আগেরে দিন বুধবার (২৩ মার্চ) বিশ্বব্যাপী করোনায় ৪ হাজার ৮৫৯ জনের মৃত্যু এবং ১৬ লাখ ৭২ হাজার ৬৮৬ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল