বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পুতিনকে ‘কসাই’ আখ্যা দিলেন বাইডেন

শনিবার, মার্চ ২৬, ২০২২
পুতিনকে ‘কসাই’ আখ্যা দিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে কসাই বলে আখ্যা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

শনিবার পোল্যান্ডের ওয়ারশতে শরণার্থীদের এলাকা পরিদর্শনে গিয়ে ইউক্রেনের শরণার্থীদের সঙ্গে কথা বলার পর এ মন্তব্য করেন জো বাইডেন। শুক্রবার থেকে পোল্যান্ড সফরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

শরণার্থী শিবির পরিদর্শনকালে প্রেসিডেন্টের সফরসঙ্গী এক সাংবাদিক তাঁকে জিজ্ঞেস করেন, ‘আপনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমিরকে নিয়ে প্রতিনিয়তই কাজ করছেন, এসব (শরণার্থীদের অবস্থা) দেখে পুতিন সম্পর্কে আপনার কী মনে হচ্ছে?’

জবাবে জো বাইডেন বলেন, ‘সে একজন কসাই।’

পরিদর্শন শেষে প্রশ্নোত্তর পর্বে বাইডেন বলেন, ‘এটা মারাত্মক, এটা সত্যিই মারাত্মক। এত এত শিশুদের দেখুন। আমার তো শুধু তাদেরকে জড়িয়ে ধরতে ইচ্ছে করছে। প্রতিটি শিশু বলছে, ‘আমার বাবা, দাদা অথবা আমার ভাইদের জন্য প্রার্থনা করো, যারা যুদ্ধ করছে ইউক্রেনে।’

শনিবার পোল্যান্ডে ইউক্রেনের মন্ত্রিদের সঙ্গে বৈঠকে বসেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন ও প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। বৈঠকে ইউক্রেনের পক্ষ থেকে রয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা এবং প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকোভসহ অন্যরা।

পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রজেজ দুদার সঙ্গে বৈঠক করে রাশিয়া-ইউক্রেন সংঘাত নিয়ে ভাষণ দেওয়ার কথা রয়েছে বাইডেনের।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল