শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সরকারি চাকরিতে পুরুষদের দাড়ি-টুপির ক্ষেত্রে যোগ হয়েছে নতুন নির্দেশনা

সোমবার, মার্চ ২৮, ২০২২
সরকারি চাকরিতে পুরুষদের দাড়ি-টুপির ক্ষেত্রে যোগ হয়েছে নতুন নির্দেশনা

আফগানিস্তানে সরকারি দপ্তরে পুরুষ কর্মীদের উপর নতুন নির্দেশনা দিয়েছে দিয়েছে তালেবান সরকার। দাড়ি না রাখলে এবং মাথায় টুপি না পরলে চাকরি চলে যেতে পারে বলে নতুন নির্দেশনায় বলা হয়েছে।বার্তা সংস্থা রয়টার্স তিনটি পৃথক সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে। 

নিরাপত্তার আশঙ্কায় নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্ররা জানায়, কর্মীরা নতুন নিয়ম ঠিক মতো মেনে চলছে কি না দেখার জন্য আফগানিস্তানের পূণ্যের প্রচার এবং পাপের প্রতিরোধ মন্ত্রণালয়ের প্রতিনিধিরা সোমবার দেশটির সব সরকারি দপ্তরের প্রধান ফটকে পাহারা দিয়েছে এবং নজর রেখেছে।

নতুন নির্দেশনায় সরকারি চাকরিজীবীদের দাড়ি না কামাতে, আফগানিস্তানের ঐতিহ্যবাহী পোশাক-ঢিলেঢালা আফগানি লম্বা কুর্তা ও পাজামা পরতে এবং মাথায় টুপি বা পাগড়ি বাঁধার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া সরকারি দপ্তরগুলোকে সঠিক সময়ে সব কর্মীদের নামাজ আদায়ের ব্যবস্থা করার নির্দেশও জারি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই কর্মকর্তা জানান, নতুন নির্দেশনা না মানলে কর্মীরা কার্যালয়ে ঢুকতে পারবে না। নির্দেশা না মানলে তাদের চাকরিচ্যুত করা হতে পারে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে। 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল