শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রমজানে পণ্যের মান নিয়ন্ত্রণে থাকছে মোবাইল কোর্ট : শিল্পমন্ত্রী

শনিবার, এপ্রিল ২, ২০২২
রমজানে পণ্যের মান নিয়ন্ত্রণে থাকছে মোবাইল কোর্ট : শিল্পমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক :

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, রমজানে পণ্যের মান নিয়ন্ত্রণ এবং নকল ও নিম্নমানের পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জনসাধারণের মধ্যে মানসম্মত পণ্য সরবরাহ নিশ্চিত করা হবে।

শনিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। এসময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, রমজানে ইফতার সামগ্রী বিক্রি ও বিতরণের ওপর বিএসটিআইয়ের নজরদারি জোরদার করা হবে। পাশাপাশি দেশের আমদানি-রপ্তানি সচল রাখার স্বার্থে পণ্যের ছাড়পত্র দেওয়া, লাইসেন্স প্রদান ও নবায়ন, সার্ভিল্যান্স কার্যক্রম চালু রাখা হবে।

রমজান মাস ছাড়াও বছরব্যাপী জনসচেতনতা বাড়ানো ও মানসম্মত খাদ্যপণ্যের সরবরাহ নিশ্চিত করতে বিএসটিআই’র বিভিন্ন পদক্ষেপ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রতিবছর ভোক্তার স্বার্থে পবিত্র রমজান মাস ও তার আগে বিশেষ কর্মসূচি-অভিযান পরিচালনা করা হয়। এবারও রমজান উপলক্ষে খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণ এবং নকল ও নিম্নমানের পণ্যের বিরুদ্ধে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। 

শিল্পমন্ত্রী আরও বলেন, গত ৯ মাসে বিভিন্ন ধরনের ১৭৫টি ফলমূলের নমুনা বাজার থেকে ক্রয় করে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করা হয়। পরীক্ষায় কোনটিতে ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি। বিএসটিআই’র কর্মতৎপরতার কারণে দেশের আমদানিকৃত ফলমূলে ফরমালিনের ব্যবহার প্রায় বন্ধ হয়েছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল