শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু আরও কমেছে

রোববার, এপ্রিল ৩, ২০২২
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু আরও কমেছে

সময় জার্নাল ডেস্ক:

বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ ও মৃত্যু আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মারা গেছেন ১ হাজার ৮৯৩ জন। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৭৬ হাজার ১৪৪ জনে। এসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ২৯১ জনে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, গত কয়েকদিন করোনায় মৃত্যু-আক্রান্ত কমতির দিকে।

সোমবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন। এ সময় মারা গেছেন আরও এক হাজার ৮৯৩ জন।

এর আগে রোববার (৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছিলেন ১০ লাখ ৭ হাজার ৭২১ জন। এ সময় মৃত্যু হয়েছিল ২ হাজার ৬৩৫ জনের। তার আগে শনিবার (২ এপ্রিল) আক্রান্ত হয়েছিলেন ১৩ লাখ ৩১ হাজার ৯৬৬ জন এবং মৃত্যু হয়েছিল ৩ হাজার ৭৪৫ জনের।

সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারাবিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ১৫ লাখ ৬৪ হাজার ৭২৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ কোটি ৬৪ লাখ ৬৫ হাজার ৫৫৩ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ৭৫ হাজার ৮১১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৬ হাজার ২৪১ জন এবং মারা গেছেন ৩৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ১৮ লাখ ৩২ হাজার ৬১২ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৮ হাজার ১৯৮ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৭ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৩৭৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৫৬৩ জনের।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭৭ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৮১৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬০ হাজার ২৬৯ জনের।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৩২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ২৮ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৫ লাখ ২১ হাজার ৩৮৮ জন।

ফ্রান্সে গত একদিনে নতুন শনাক্ত ১ লাখ ২ হাজার ২৬৬ জন এবং মারা গেছেন ৩১ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৫৯ লাখ ৯৭ হাজার ৮৫২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৫০৬ জনের।

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৮৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ২৩ হাজার ২১২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বের অন্যান্য দেশগুলোর মধ্যে তুরস্কে নতুন শনাক্ত ৯ হাজার ২১ জন এবং মারা গেছেন ৩৮ জন; ইতালিতে শনাক্ত ৫৩ হাজার ৫৮৮ জন ও মারা গেছেন ১১৮ জন; ইন্দোনেশিয়ায় শনাক্ত ১ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ৪৭ জন; জাপানে শনাক্ত ৪৭ হাজার ৩৭৭ জন এবং মারা গেছেন ৪৮ জন; ভিয়েতনামে শনাক্ত ৫০ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন ৩৭ জন; পোল্যান্ডে শনাক্ত ৫৫৭ জন এবং মারা গেছেন ২ জন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল