বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

মৃত্যু আরও ৩৩৬৯ জনের , শনাক্ত নয় লাখের বেশি

বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২
মৃত্যু আরও ৩৩৬৯ জনের , শনাক্ত নয় লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগী শনাক্ত।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৩৬৯ জন। একই সময়ে নতুন করে ৯ লাখ ৩৭ হাজার ৭৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এর আগের দিন বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিশ্বে ২ হাজার ৭৬৮ জনের মৃত্যু খবর পাওয়া যায়। আর করোনা শনাক্ত হয় ৯ লাখ ৭৯ হাজার ৫৮৭ জনে।

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ১৭ হাজার ৮৭২ জনে। এছাড়া এখন পর্যন্ত ৫০ কোটি ৩০ লাখ ২৭ হাজার ২২৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৫ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৫২৪ জন।

শুক্রবার (১৫ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।
এদিকে এখনো করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরই আছে ভারত। আর তিন নম্বরে ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৪২ হাজার ৪৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৬১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ২২ লাখ ৫২ হাজার ৯৬৫ জনে। আর মোট মৃতের সংখ্যা হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৯০২ জন।

অপরদিকে ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৭৭ জনের। মারা গেছেন ৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ২১ হাজার ৭৭২ জন। আর শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ কোটি ৩০ লাখ ৩৯ হাজার ৯৯ জনে।

এছাড়া ব্রাজিলে একদিনে ১৪৫ জন, ফ্রান্সে ১৩৩, জার্মানিতে ৩০৯, যুক্তরাজ্যে ৩৫০, রাশিয়াতে ২৫৪, দক্ষিণ কোরিয়ায় ৩১৮ ও ইতালিতে ১৪৯ জনের মৃত্যু হয়।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে দেশে মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জনই রয়ে গেছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ১৯৭ জনে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল