শুক্রবার, ০৩ মে ২০২৪

ফরিদপুরে হামলায় তিনজন আহত, দুটি ঘরে আগুন

বুধবার, এপ্রিল ২০, ২০২২
ফরিদপুরে হামলায় তিনজন আহত, দুটি ঘরে আগুন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ইশ্বরদী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দিনের কয়েক দফায় হামলায় অন্তত তিনজন আহত হয়েছেন। সোমবার দিবাগত রাতে এটকি একচালা ঘরে অগ্নিসংযোগের পর সর্বশেষ বুধবার ভোররাতে একটি বসত ঘরও আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। এতে ওই বসত ঘরে রক্ষিত সবধরণের আসবাদপত্র, কাপড়চোপড়, ফসলাদি পুড়ে গেছে।

স্থানীয়রা জানায়, স্থানীয়ভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের ওয়াদুদ মাতুব্বরের পক্ষের সাথে প্রতিপক্ষ সিরাজ মাতুব্বরের পক্ষের বিরোধ চলে আসছিলো দীর্ঘ দিন ধরে। এরই জেরে সোমবার সন্ধায় দুই পক্ষের দুইজনের মধ্যে কথা কাটাকাটি থেকে হাতাহাতির রুপ নেয়। এর পর থেকে কয়েক দফায় হামলার ঘটনা ঘটে।  

ওয়াদুদ মাতুব্বরের পক্ষের কোদালিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হান্নান ফকির জানান, ওই দিনই রাত সাড়ে আটটার দিকে প্রতিপক্ষ সিরাজ মাতুব্বর ও মাসুদ মাতুব্বর গংদের লোকজন হামলা চালিয়ে তার (হান্নান ফকির) ছেলে লিয়াকত হোসেন ও মো. রুবেল এর উপর হামলা চালিয়ে জখম করে। তিনি জানান, এ ঘটনার কিছু সময় পর ছেলে ও জামাতাকে বহনকারী ভ্যান চালক একই গ্রামের রিমন ফকিরের বাড়ীতে হামলা চালিয়ে একচালা ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে অটো ভান ও একটি মোটর সাইকেল পুড়ে যায়। 

ভ্যান চালক রিমন ফকির জানায়, তিনি ওয়াদুদ মাতুব্বরের পক্ষের হওয়ায় সোমবার রাতেই আগুন দিয়ে খান্ত হয়নি হামলাকারীরা। পরদিন মঙ্গলবার সন্ধায় বাড়ী ফেরার সময় ফের হামলা চালালে তিনি (রিমন) বাড়ীঘর ছেড়ে পালিয়ে যান। এই সুযোগে বুধবার ভোররাতের দিনে বসত ঘরেও আগুন লাগিয়ে দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এস আগুন নেভায়। তিনি আরো জানান, হামলাকারীরা বাড়ীর মধ্যে থাকা টিউবয়েলটি ভেঙ্গে ফেলে যাতে কেউ সেই পানি দিয়ে আগুন নেভাতে না পারে। 

আর কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ০৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি ওয়াদুদ মাতুব্বর জানান, প্রতিপক্ষের সিরাজ মাতুব্বরগংরা বিএনপি করতেন। সম্প্রতি আওয়ামীলীগের যোগ দিয়ে প্রকৃত আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর অত্যাচার করছে। আর তাকে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মদদ দিচ্ছেন বলেও দাবী করেন তিনি। তিনি জানান, প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় ও ইউপি চেয়ারম্যানের মদদপুষ্ট হওয়ায় চরম আতংকের মধ্যে সময় পার করছেন তারা।
এদিকে সিরাজ মাতুব্বরের পক্ষের লোকজন এসব অভিযোগ অস্বিকার করছেন। ওই পক্ষের মাসুদ মাতুব্বর বলেন, ওয়াদুদু মাতুব্বরের পক্ষের লোকজনই প্রথমে হামলার ঘটনা ঘটায়। একজনকে আহত করে। পরে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। যদিও ঘর পোড়ানোর বিষয়ে তাদের কিছুই জানা নেই বলে দাবী করেন। এবং ঘর পোড়ানোর সাথে তাদের কেউ জড়িত নয় বলে জানান।

আর কোদালিয়া শহীদনগর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন নিলু বলেন, উভয় পক্ষই আওয়ামীলীগের লোক। সিরাজ মাতুব্বরের পক্ষও কয়েক বছর ধরে আওয়ামীলীগ করছে। তিনি সিরাজ মাতুব্বরকে মদদ দেয়ার অভিযোগ সত্য নয় দাবী করে জানান, ঘটনাটি মিমাংসা করে দেয়ার চেষ্টা চলছে। 

আর নগরকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিল হোসেন বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল