শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শেষ বলে জেতালেন ধোনি

বৃহস্পতিবার, এপ্রিল ২১, ২০২২
শেষ বলে জেতালেন ধোনি

স্পোর্টস ডেস্ক: বয়স কিছু নয়। এখনো যে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তা দেখিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। ১৩ বলে ২৮ রান করলেন। শেষ বলে চার মেরে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি। তার দাপটে নিজেদের সাত নম্বর ম্যাচও হেরে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। সাত ম্যাচে সাত হারের জেরে আইপিএলে লজ্জার নজির গড়লেন রোহিত শর্মারা।

বৃহস্পতিবার দিনের একমাত্র ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই চাপে পড়ে যায় মুম্বাই। নতুন পেসার মুকেশ চৌধরীর বলে শূন্য রানে আউট হয়ে যান রোহিত শর্মা ও ঈশান কিশান। তিন নম্বরে নামা ডেওয়াল্ড ব্রেভিসও রান পাননি। মুকেশের বলের সামনে সমস্যায় পড়েন তিলক বর্মাও। তার সহজ ক্যাচ ছাড়েন ডোয়েন ব্র্যাভো। নইলে আরো চাপে পড়ত পাঁচ বারের চ্যাম্পিয়নরা।

তিন উইকেট পড়ে যাওয়ার পরে জুটি বাঁধেন তিলক ও সূর্যকুমার যাদব। সাবলীল ব্যাটিং করছিলেন সূর্য। বেশ কয়েকটি বড় শট খেলেন তিনি। কিন্তু ৩২ রান করে মিচেল স্যান্টনারের বলে আউট হয়ে প্যাভেলিয়নে ফেরেন।

নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়ছিল মুম্বাইয়ের। তবে এক দিকে ধরেছিলেন তিলক। তাকে কিছুটা সঙ্গ দেন এই ম্যাচে অভিষেক করা তরুণ হৃত্বিক শোকিন ও জয়দেব উনাদকাট। তবে চেন্নাইয়ের ফিল্ডিংও তার জন্য খানিকটা দায়ী। বেশ কয়েকটি ক্যাচ পড়ল। শেষ দিকে বেশ কয়েকটি বড় শট খেলে অর্ধশতরান পূর্ণ করলেন তিলক। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৫ রান করে শেষ হয় মুম্বাইয়ের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে চাপে পড়ে চেন্নাইও। ড্যানিয়েল স্যামসের প্রথম বলেই সাজঘরে ফেরেন ঋতুরাজ গায়কোয়াড়। রান পাননি তিন নম্বরে নামা স্যান্টনার। দুই উইকেট পড়ে যাওয়ার পরে জুটি বাঁধেন রবিন উথাপ্পা ও আম্বাতি রায়ডু। দুজনে মিলে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন।

৫০ রানের জুটি বাঁধার পরে ৩০ রানের মাথায় উনাদকাটকে বড় শট খেলতে গিয়ে আউট হন উথাপ্পা। তার পরে রান তোলার গতি কিছুটা কমে যায় ধোনিদের। ভালো বল করেন তরুণ হৃত্বিক। স্যামসের বলে শিবম ডুবে আউট হয়ে গেলে চাপে পড়ে যান চেন্নাইয়ের ব্যাটাররা। এক দিকে ধরেছিলেন রায়ড়ু। কিন্তু রানের গতি বাড়াতে গিয়ে ৪০ রানের মাথায় আউট হয়ে যান তিনি। রান পাননি অধিনায়ক জাদেজাও।
 
দেখে মনে হচ্ছিল ম্যাচ হেরে যাবে চেন্নাই। কিন্তু তখনো উইকেটে ছিলেন ধোনি। প্রিটোরিয়াসকে সাথে নিয়ে শেষ পর্যন্ত ম্যাচ নিয়ে যান তিনি। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। দু’টি চার ও একটি ছক্কা মারেন মাহি। শেষ বলে চার মেরে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ফিনিশার ধোনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল