শুক্রবার, ০৩ মে ২০২৪

ডেনমার্কের রাজকুমারীর শ্যামনগর সফর উপলক্ষে দুইদিন সুন্দরবন ভ্রমণে সকল পাস বন্ধ

রোববার, এপ্রিল ২৪, ২০২২
ডেনমার্কের রাজকুমারীর শ্যামনগর সফর  উপলক্ষে দুইদিন সুন্দরবন ভ্রমণে সকল পাস বন্ধ

মুহা: জিল্লুর রহমান, সাতক্ষীরা সংবাদদাতা:

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন এর শ্যামনগর ভ্রমন উপলক্ষে দুই দিন পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পর্যটকদের ভ্রমন নিষিদ্ধ করা হয়েছে। 

আগামী ২৭ এপ্রিল বুধবার সকালে রাজকুমারী ম্যারি এলিজাবেথ একদিনের সফরে শ্যামনগরে আসবেন। এই উপলক্ষে ২৬-২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সকল ধরণের পাস বন্ধ থাকবে বলে জানিয়েছে বনবিভাগ।

পশ্চিম বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম.এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন তাঁর শ্যামনগর সফর সুচির অংশ হিসাবে সুন্দরবন ভ্রমন করবেন এবং বনবিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। রাজকুমারীর সার্বিক নিরপত্তার বিষয়টি মাথায় রেখে আগামী ২৬-২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সকল ধরণের পাস বন্ধ বন্ধ রাখা হয়েছে। এসময়ের মধ্যে কোন বনজীবী সুন্দরবনে প্রবেশ করতে পারবে না।

প্রসঙ্গতঃ রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন ২৭ এপ্রিল সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাটবেন এবং জলবায়ু ঝুকিপূর্ন জনগোষ্টির বসবাস এলাকা ঘুরেবন। জলবায়ু ঝুকিপূর্ন জনগোষ্টির বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেন্টর ও বেড়িবাঁধ পুরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রির্সোটে মধ্যহ্নভোজ করবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমন করবেন এবং বনবিভাগের লোকজনের সাথে কথা বলবেন। 

বনবিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বলেন, আগামী ২৮ এপ্রিল আবার সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে। এদিকে রাজকুমারির আগমনকে ঘিরে সুন্দরবনের কলাগাছিয়া ইক্যো ট্যুরিজম এলাকা কঠোর নিরাপত্তায় রেখেছে বন বিভাগ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল