বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চীনে ভবন ধসে আটকা পড়েছে ২৩ জন, নিখোঁজ ৩৯

শনিবার, এপ্রিল ৩০, ২০২২
চীনে ভবন ধসে আটকা পড়েছে ২৩ জন, নিখোঁজ ৩৯

আন্তর্জাতিক ডেস্ক: চীনে একটি ভবন ধসে পড়ার ঘটনায় ডজনখানেক মানুষ আটকা পড়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরও বহু মানুষ। দেশটির মধ্যাঞ্চলে স্থানীয় সময় শনিবার এই দুর্ঘটনা ঘটেছে। ধ্বংসস্তূপের নিচ থেকে লোকজনকে উদ্ধারে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হুনান প্রদেশে অবস্থিত ওই ভবনটিতে একটি হোটেল, অ্যাপার্টমেন্ট এবং সিনেমা হল ছিল। শনিবার কমপক্ষে ২৩ জন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন এবং আরও ৩৯ জন নিখোঁজ রয়েছেন। চাংশার মেয়র সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

মেয়র ঝেং জিয়ানশিন জানিয়েছেন, নিখোঁজদের জীবিত উদ্ধারে তল্লাশি চালানো হচ্ছে। তবে এখনও পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। কর্তৃপক্ষ জানিয়েছে, গত রাতে ধসে পড়া ভবন থেকে পাচঁজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ওই ভবনটি আটতলাবিশিষ্ট। এদিকে যে কোনো মূল্যে লোকজনকে উদ্ধারের আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট শি জিনপিং। ভবনটি কী কারণে ধসে পড়েছে সে বিষয়ে তদন্ত করারও নির্দেশ দিয়েছেন তিনি।

চীনে ভবন ধসে পড়ার ঘটনা প্রায়ই দেখা যায়। নিরাপত্তা বিধিনিষেধ সঠিকভাবে মেনে না চলা এবং কর্মকর্তাদের দুর্নীতির কারণেই এমন ঘটনা ঘটে থাকে।

গত জানুয়ারিতে চোংকিং এলাকায় গ্যাস লিকের ঘটনা থেকে বিস্ফোরণের পর একটি ভবন ধসে পড়ে। এতে ডজনখানেক মানুষ প্রাণ হারায়।

২০২১ সালের জুনে দেশটির শিয়ান শহরে একটি আবাসিক ভবনে দুর্ঘটনায় ২৫ জন নিহত হয়। ওই একই মাসে একটি স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ জন নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল