শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রের ৫২ শহর মাতাবে ‘রিকশা গার্ল’

সোমবার, মে ৯, ২০২২
যুক্তরাষ্ট্রের ৫২ শহর মাতাবে ‘রিকশা গার্ল’

বিনোদন ডেস্ক:

যুক্তরাষ্ট্রজুড়ে প্রদর্শনী হতে যাচ্ছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ সিনেমা। চলতি মে মাসে দেশটির ১৮ রাজ্যের ৫২ শহরে চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন দর্শকরা।

বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পুরস্কার বিজয়ী ‘রিকশা গার্ল’-এর প্রদর্শনী যেসব রাজ্যে অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- নিউ ইয়র্ক, নিউ জার্সি, ফিলাডেলফিয়া, টেক্সাস, ম্যাসাচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, ফ্লোরিডা, ওহাইও, ওকলাহোমা, লুইজিয়ানা, অ্যারিজোনা, অরেগন, নর্থ ক্যারোলাইনা, ইলিনয়, মিশিগান, ওয়াশিংটন ও ক্যালিফোর্নিয়াতে।

গত ৫ মে ম্যানহাটনের ঐতিহ্যবাহী মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার। নিউ ইয়র্কে চলচ্চিত্রটি উপভোগ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকও।

এবার মাসজুড়ে একে একে যুক্তরাষ্ট্রের প্রায় সব বড় শহরেই সিনেমাটি প্রদর্শিত হবে। যুক্তরাষ্ট্রে ‘রিকশা গার্ল’-এর স্ক্রিনিংয়ের দায়িত্বে রয়েছে ‘বায়স্কোপ ফিল্মস’।

এদিকে প্রিমিয়ার অনুষ্ঠানে দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন সিনেমাটির নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক  মাহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অন্যান্যরা। এছাড়া, সিনেমাপ্রেমীরা চলচ্চিত্রটির কলা-কুশলীদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি পরিচালকের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বেও মিলিত হন।

‘রিকশা গার্ল’ ছবিটির পরিচালক অমিতাভ রেজা বলেন, “যুক্তরাষ্ট্রে যাত্রার শুরুতেই এমন অভাবনীয় সাড়া পেয়ে আমি মুগ্ধ। স্থানীয় বাসিন্দা ও আমাদের প্রবাসী ভাই-বোনেরা সবাই আগ্রহ নিয়ে ছবিটি উপভোগ করেছেন। মে মাসজুড়েই এ দেশের বিভিন্ন রাজ্যের বড় বড় শহরে ‘রিকশা গার্ল’ প্রদর্শিত হবে। আমি সবাইকে সিনেমা হলে চলচ্চিত্রটি উপভোগের নিমন্ত্রণ জানাচ্ছি।”

কবে, কোন শহরে ‘রিকশা গার্ল’ অনুষ্ঠিত হবে তা জানতে- ‘MOVIE’ লিখে মেসেজ করতে হবে ‘+১(৮৮৮) ৪৭৪-০২৫৬’ এই নম্বরে।

‘আয়নাবাজি’ সিনেমার মাধ্যমে দেশের চলচ্চিত্র অঙ্গনে পা রাখেন অমিতাভ রেজা। ছবিটি দারুণ দর্শকপ্রিয়তা পায়। ‘রিকশা গার্ল’ অমিতাভ রেজার দ্বিতীয় সিনেমা, যেটির মুক্তির অপেক্ষায় রয়েছেন দর্শকরা। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র।

‘নাইমা’ নামের এক কিশোরীকে ঘিরে আবর্তিত হয়েছে ‘রিকশা গার্ল’ ছবিটির গল্প। শিল্পী ‘নভেরা রহমান’ সিনেমাতে ’নাইমা’ চরিত্রে অভিনয় করেছেন। এতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র ও অন্যান্যরা। ‘রিকশা গার্ল’ সিনেমার চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ‘প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল’, জার্মানির ‘শ্লিঙ্গেল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ সহ বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ও সিনেমা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ‘রিকশা গার্ল’। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমার প্রযোজকরা হলেন, জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর ও এরিক জে অ্যাডামস।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল