শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আইসিটি প্রতিমন্ত্রীর সাথে অগ্রগামী প্যানেলের বৈঠক

সোমবার, জুন ১৩, ২০২২
আইসিটি প্রতিমন্ত্রীর সাথে অগ্রগামী প্যানেলের বৈঠক

মোহাম্মদ সাহাব উদ্দিন শিপন:

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে বৈঠক করেছেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ নির্বাচনের অগ্রগামী প্যানেল। বৈঠকে প্রতিমন্ত্রী জানান, ই-কমার্স ইকোসিস্টেমের সাথে ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের যুক্ত করতে ভবিষ্যতে একসাথে কাজ করবে আইসিটি বিভাগ ও ই-ক্যাব, যেন ক্ষুদ্র ও নারী উদ্যোক্তারা এ খাতের সকল সুবিধা লাভ করেন এবং নিজেদের এগিয়ে নিয়ে যেতে পারেন।

ই-কমার্স স্টার্টআপগুলোর জন্য কো-ওয়ার্কিং স্পেস বরাদ্দ দেয়া হবে বলেও বৈঠকে উল্লেখ করেন আইসিটি প্রতিমন্ত্রী। তিনি বলেন, “ইক্যাব বিগত সাড়ে ৪ বছর ধরে সফলতার সাথে কাজ করে বেশকিছু সফল উদ্যোগ নিয়েছে; যার মধ্যে রয়েছে লকডাউনে ব্যবসা সচল রাখা, ডিজিটাল হাট, মানবসেবা, টিসিবি পণ্য অনলাইনে বিক্রি এবং অনলাইন আম মেলা আয়োজন ইত্যাদি। আইসিটি বিভাগ ইক্যাবের বিভিন্ন কার্যক্রমের সাথে সহযোগিতা করেছে, ভবিষ্যতেও করবে।”

ইক্যাব থেকে এসওপি তৈরি, ডিবিআইডি বাস্তবায়ন এবং সেন্ট্রাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেম তৈরিতে আইসিটি বিভাগ কারিগরি সহযোগিতা দিচ্ছে। পাশাপাশি, ভবিষ্যতে আইসিটি বিভাগ ইক্যাবের সদস্যদের এবং স্টার্টআপগুলোর জন্য কো-ওয়ার্কিং স্পেস বরাদ্দ করবে।

এর আগে গত ২ জুন গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে আয়োজিত এক অনুষ্ঠানে নির্বাচনী ইশতেহার ঘোষণা করে অগ্রগামী প্যানেল। ইশতেহারে ই-কমার্সের প্রসারে সহায়তা, স্টার্টআপ ইকোসিস্টেম বিকাশ ও ৫০ শতাংশ নারী অন্তর্ভুক্তির প্রতিশ্রুতিসহ সাত অগ্রাধিকার নিয়ে কাজ করার ঘোষণা দেয়া হয়। সদস্যদের পেশাগত উন্নয়ন ও প্রাতিষ্ঠানিক সহায়তার আওতা বৃদ্ধির পাশাপাশি ই-কমার্সের বিস্তৃতিতে ক্রস-বর্ডার পলিসি ও ডিজিটাল পেমেন্ট জনপ্রিয় করার ওপর জোর দেয়ার বিষয়টি ইশতেহারে প্রাধান্য পায়। ই-ক্যাব সদস্যদের জন্য অগ্রাধিকার সেবা ও তাদের দক্ষতার উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা নিয়ে প্রতিশ্রুতিবদ্ধ অগ্রগামী প্যানলের কার্যনির্বাহী পরিষদ। ই-কমার্সে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে নিতে একটি স্টার্টআপ অ্যাকাডেমি ও ইনকিউবেশন সেন্টার স্থাপন করার ঘোষণা দিয়েছে এ প্যানেল।

অগ্রগামী প্যানেলে রয়েছেন: শমী কায়সার (ধানসিড়ি ডিজিটাল লিমিটেড), মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল (কমজগৎ টেকনোলজিস), মোহাম্মদ সাহাব উদ্দিন (ডায়াবেটিস স্টোর লিমিটেড), নাছিমা আক্তার নিশা (রেভারী কর্পোরেশন লিমিটেড), মো. সাইদুর রহমান (ডিজিটাল হাব সলিউশানস লি.), মো. রুহুল কুদ্দুস ছোটন (ফোকাস ফ্রেম), শাহরিয়ার হাসান (পেপারফ্লাই প্রাইভেট লিমিটেড), সৈয়দা আম্বারীন রেজা (ফুডপ্যান্ডা বাংলাদেশ লিমিটেড) এবং আসিফ আহনাফ (ব্রেক বাইট)।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল