শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জে করোনা প্রতিরোধে ওরিয়েন্টেশন

বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
নারায়ণগঞ্জে করোনা প্রতিরোধে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক:

কোভিড-১৯ প্রতিরোধ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা বার্তা জোরদারকরণের লক্ষ্যে নারায়ণগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিমের ওরিয়েন্টশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে চাষাড়ার দি ফুড কোম্পানি রেস্টুরেন্টে এ ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

ইউনিসেফের সহযোগিতায় দ্যা হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এই ওরিয়েন্টশনের আয়োজন করে।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডিস্ট্রিক্ট লিড জয় দত্তের এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আরবান কমিউনিটি ভলেন্টিয়ারের ১০ নং ওয়ার্ড লিডার,  শ্রেষ্ঠ সেচ্ছাসেবক  ২০২১ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ও নগর সেচ্ছাসেবক ২০২১ অ্যাওয়ার্ড প্রাপ্ত কাজী মাহাবুব আলম জয়।

ওরিয়েন্টশন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের কোভিড ভ্যাকসিন ডাটা অপারেটর প্রীতম কুমার দাস, ফটো জার্নালিস্ট খাদিজা আক্তার ভাবনা।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ এর ডেপুটি ডিস্ট্রিক্ট লিড মোঃ আল-আমিন এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের যুব কমিটির সদস্য মোঃ শামীম ওসমান , রুকসানা আক্তার, নগর স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মী সুমা দাস প্রমুখ বক্তব্য রাখেন।

ওরিয়েন্টশন প্রোগ্রামে শিক্ষক, চিকিৎসক, নার্স, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগণ অংশ নেন।

এতে বলা হয়, জনসাধারণের মধ্যে কোভিড-১৯ বিষয়ে অসচেতনতা ও অবহেলার কারণে সম্প্রতি সংক্রমণ হার বৃদ্ধি পেয়েছে। তাই কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। এ পরিস্থিতিতে কোভিড-১৯ ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে নারায়ণগঞ্জে কোভিড-১৯ রেসপন্স টিম ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউনিসেফের সহযোগিতায় নারায়ণগঞ্জে জেলার সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলা ও একটি থানায় কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে ভলান্টিয়ার অপার্চুনিটিজ।

উপজেলায় উঠান বৈঠক, মাইকিং কার্যক্রম এবং ধর্মীয় নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সংগঠনটি কাজ করছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল