শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২

‘এমবাপ্পেকে শূলে চড়াতে যাচ্ছি না আমরা’

সোমবার, জুলাই ৪, ২০২২
‘এমবাপ্পেকে শূলে চড়াতে যাচ্ছি না আমরা’

স্পোর্টস ডেস্ক:

রিয়াল মাদ্রিদ প্রীতি নাকি পিএসজির অর্থের ঝংকার? কিলিয়ান এমবাপ্পে বেছে নিয়েছেন দ্বিতীয়টাকে। স্পেনযাত্রা মোটামুটি পাকা হলেও লস ব্লাঙ্কোদের শেষ মুহূর্তে ঘোল খাইয়ে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। অবশ্য এমবাপ্পে বলছেন অর্থ নয়; নেইমার-মেসিদের সান্নিধ্যে আরো কিছুকাল কাটাতেই  থিতু হয়েছেন পার্কে দেস প্রিন্সেসে। এদিকে রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের দাবি, রাজনৈতিক চাপে ভেস্তে গেছে এমবাপ্পের স্পেনযাত্রা। সে যেকারণেই হোক, প্রতিশ্রুতি রক্ষা করেননি তিনি। কথা না রাখলেও এমবাপ্পের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছেন লুকা মদরিচ। 

গত মে মাসের শেষদিকে ২০২৫ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। রিয়ালের সঙ্গে সমঝোতায় পৌঁছার পর এমবাপ্পের এমন সিদ্ধান্তে চটেছেন লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসও। এমন ঘটনাকে ফুটবলের অপমান আখ্যা দেন তিনি। সঙ্গে পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে অভিযোগও করে লা লিগা কর্তৃপক্ষ। বিশাল অংকের অর্থ খরচ করায় ফেয়ার প্লে’র নীতি টেনে এমবাপ্পে-পিএসজির চুক্তি বাতিলের আবেদনও জানায় লা লিগা কর্তৃপক্ষ।

বলা চলে, চুক্তি নবায়নের দুই মাস পেরোলেও ক্ষোভ কমেনি রিয়ালের। তবে ভিন্ন সুর মদরিচের কণ্ঠে। স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে রিয়ালের ক্রোয়াট মিডফিল্ডার বলেন, ‘এমবাপ্পে যেভাবে ভেবেছে সেভাবেই সিদ্ধান্ত নিয়েছে। এটা তার অধিকার এবং এই সিদ্ধান্ত নিয়েই সে থাকছে। কোনো কিছুই থেমে থাকে না।'

মদরিচ বলেন, ‘আমরা সবাই ভেবেছিলাম, সে এখানে আসবে। কিন্তু সেটা হয়নি। এখন কী? আমরা তাকে শূলে চড়াতে যাচ্ছি না।’

প্রতিযোগিতার শুরুটা হয়েছিল ২০১৭ সালে। মোনাকোর ফরোয়ার্ড এমবাপ্পেকে ভেড়াতে লড়াইয়ে নামে রিয়াল মাদ্রিদ ও পিএসজি। লস ব্লাঙ্কোদের পরাস্ত করে ফরাসি স্টারকে বাগিয়ে নেয় প্যারিসের ক্লাবটি। এরপর প্রায় প্রত্যেক ট্রান্সফার উইন্ডোতে এমবাপ্পেকে ভেড়ানোর চেষ্টা করেছে রিয়াল। সবশেষ ২০২০-২১ মৌসুমে দফায় দফায় বিশাল অর্থ প্রস্তাব দিয়েও লা প্যারিসিয়ানদের মন গলাতে পারেনি লা লিগার ক্লাবটি। অবশেষে ফ্রি এজেন্ট এমবাপ্পেকে দলে টানার সুবর্ণ সুযোগ এসেছিল রিয়ালের। এতকিছুর পরও এমবাপ্পে সায় দেননি লস ব্লাঙ্কোদের ডাকে। পরবর্তীতে কি ফ্রেঞ্চম্যানকে নিয়ে ফের আগ্রহ দেখাবে রিয়াল? মদরিচ স্পষ্ট উত্তর না দিলেও সম্ভাবনার আভাস দিয়েছেন, ‘এমবাপ্পে দারুণ একজন খেলোয়াড়। তবে যে কারো প্রসঙ্গে আমি যেটার পুনরাবৃত্তি করি তা হলো, কোনো খেলোয়াড়ই ক্লাবের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নয়। রিয়াল সর্বশ্রেষ্ঠ, সব খেলোয়াড়ের ঊর্ধ্বে এবং সব সময় এমনই থাকবে। কে জানে আগামীকাল কী হবে, তিন বা চার বছর তাকে ফুটবল খেলতে দিন। সময়ই বলে দেবে।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল