বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

করোনায় আরও ৩ জনের মৃত্যু

শনিবার, জুলাই ৯, ২০২২
করোনায় আরও ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:

দেশে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্তের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ৯৩৯ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৬১১ জন। ৯৩৯ জনের মধ্যে রাজধানীতেই ৫৯৪ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৬৩ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৮২ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৯৮ জনে।
নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৮৯ হাজার ৪০ জন। গত ২৪ ঘণ্টায় ৮৩৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ১২ হাজার ২০৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৯৬টি নমুনা সংগ্রহ এবং ৬ হাজার ২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ৪৩ হাজার ৪১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। 
গত ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ এবং ২ জন নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬৩৫ জন এবং নারী ১০ হাজার ৫৬০ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়,  ৬১ থেকে ৭০ বছরের ২  জন, ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জন ঢাকা বিভাগের, বরিশাল বিভাগে ১ জন বাসিন্দা রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬৬১ জন, ময়মনসিংহ বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৫০ জন, রাজশাহী বিভাগে ২৯  জন, রংপুর বিভাগে শূন্য , খুলনা বিভাগে ৩২ জন, বরিশাল বিভাগে ৩৩ জন এবং সিলেট বিভাগে ১৫ জন রোগী শনাক্ত হয়েছন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল