শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কুবি ছাত্রলীগের প্রশংসনীয় সব উদ্যোগ

শনিবার, জুলাই ৩০, ২০২২
ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কুবি ছাত্রলীগের প্রশংসনীয় সব উদ্যোগ

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

'এ' ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা। গুচ্ছ পদ্ধতির এই ভর্তি পরীক্ষায়  কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের (কুবি) অধীনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার (৩০ জুলাই) দুপুর ১২ টা থেকে পরীক্ষা শুরু হয়ে ১ টায় শেষ হয়।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের সহায়তা প্রদানে ১৫ দফা কর্মসূচি হাতে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ। ছাত্রলীগের এমন কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ছাউনি টেনে করা হয়েছে অভিভাবকদের জন্য বসার জায়গা সেই সাথে শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। শিক্ষার্থীদের প্রায় শতাধিক মোবাইল রাখার ব্যবস্থা, সকল অবিভাবকদের জন্য পানির ব্যবস্থা ও জয় বাংলা বাইক সার্বিসও দিয়েছে শাখা ছাত্রলীগ।

ছাত্রলীগের হাতে নেওয়া এমন কর্মসূচী ছাত্র রাজনীতিতে একটি স্ট্যান্ডার্ড তৈরি করেছে। যা ছাত্র সংগঠনগুলোর মধ্যে একধরনের ইতিবাচক প্রতিযোগিতা সৃষ্টি করেছে বলে মনে করেন ছাত্রলীগের বিভিন্ন নেতারা।

এ বিষয়ে কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ও অভিবাবকদের সুবিধার কথা চিন্তা করেই আমরা এ কর্মসূচি হাতে নিয়ে শতভাগ বাস্তবায়ন করেছি।

কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা নানা কর্মসূচি পালন করেছি। অভিভাবকদের বসার জন্য চেয়ারের ব্যবস্থা করেছি। ছাত্রলীগের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার জন্য আমরা অনেক কিছু করার চেষ্টা করেছি। আমরা কয়েকশত মোবাইল এবং মানিব্যাগ সংরক্ষণ করেছি এবং কোনো ঝামেলা ছাড়াই তাদের ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি। রোদের তীব্রতার কারনে অভিবাবকদের গাছের ছাড়ায় চেয়ারের ব্যবস্থা করেছি ও পানি-শরবতের ব্যবস্থা করেছি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল