শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

এশিয়ান ইউনিভার্সিটিতে পবিত্র আশুরা উপলক্ষে “মুহাররমের শিক্ষা ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা

বুধবার, আগস্ট ১০, ২০২২
এশিয়ান ইউনিভার্সিটিতে পবিত্র আশুরা উপলক্ষে “মুহাররমের শিক্ষা ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

১০ আগস্ট বুধবার এইউবি স্থায়ী ক্যাম্পাসে পবিত্র আশুরা উপলক্ষে “মুহাররমের শিক্ষা ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আশুলিয়া ক্যাম্পাসে এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ড. মুহাম¥দ জাফর সাদেক, চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, এইউবি । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান। 

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা রফিকুল ইসলাম মাদানী, খতিব, উত্তরা ৬ নং সেক্টর জামে মসজিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। বক্তব্য রাখেন ড. এনামুল হক আজাদ, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, ইসলামিক স্টাডিজ বিভাগ। উপস্থিত ছিলেন সকল অনুষদের ডীন,বিভাগীয় প্রধান ও শিক্ষক শিক্ষিকা এবং কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, আশুরার ঐতিহাসিক ব্যাখ্যা ও গুরুত্ব রয়েছে। একজন মুসলিম হিসেবে এই বিষয়ে জানতে হবে এবং ইসলামের সকল বিষয় পরিপূর্ণভাবে গ্রহণ করতে হবে, নিজের জীবনে সেটা বাস্তবায়ন করতে হবে। মুহাররম মাসে ইসলামের অনেক ঘটনা সংগঠিত হয়েছে এবং আগামীতেও হবে। সেইসব বিষয় খেয়াল করে ইবাদত বন্দেগীর ক্ষেত্রে আমাদেরকে আরো সতর্ক হতে হবে। 

সভাপতির বক্তব্যে এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান বলেন, মুহাররম ও আশুরা নিয়ে আমাদের মধ্যে অনেক ভুলধারনা রয়েছে, এইগুলো দূর করতে হবে। কোন বিষয়ে চরমপন্থা অবলম্বন ইসলাম সমর্থন করে না। আমাদেরকে জেনে বুঝে ইসলাম মানতে হবে, অপরকেও মানতে উদ্বুদ্ধ করতে হবে।  

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন এইউবি জনসংযোগ বিভাগের উপ-পরিচালক বদিউর রহমান সোহেল। সবশেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল