শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বুয়েটকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে: লেখক ভট্টাচার্য

রোববার, আগস্ট ১৪, ২০২২
বুয়েটকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে: লেখক ভট্টাচার্য

সময় জার্নাল প্রতিবেদক:

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, বুয়েটে যে ঘটনা ঘটেছে পরবর্তীতে এধরণের কার্যক্রম লক্ষ্য করলে কঠোর কর্মসূচির মাধ্যেমে বুয়েটকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে। ধৈর্যের বাঁধ ভেঙে গেলে বাংলাদেশ ছাত্রলীগ বসে থাকবেনা।

তিনি বলেন, গতকাল বুয়েট শাখার সাবেক ছাত্রলীগ নেতাদের আয়োজনে ১৫ই আগস্টের শোকসভার বিরোধিতা করে সাধারণ শিক্ষার্থীদের নাম করে জামাত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের পক্ষ থেকে আমরা সেসব শিক্ষার্থীদের ধিক্কার জানাই।

রবিবার (১৪ আগস্ট) রাজধানীর সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আলোচনা সভা ও বঙ্গবন্ধু বইমেলায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বুয়েটে রাজনীতির যে ইতিহাস, বুয়েটের মাটি থেকে রাজনীতির সে ইতিহাস মুছে দিতে পারবেনা। ছাত্ররাজনীতি বন্ধের নামে যে রাজনীতি চলছে তার তীব্র নিন্দা প্রতিবাদ জানাই। লেখক ভট্টাচার্য আরও বলেন, যতই চেষ্টা করেন আপনারা বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর আদর্শকে ধূলিসাৎ করতে পারবেন না। ধৈর্যের বাঁধ ভেঙে গেলে কিন্তু ছাত্রলীগ বসে থাকবে না। শোককে শক্তিতে পরিনত করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের তাগিদ দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

বুয়েটে বিগত বছরগুলোতে সাবেকুন নাহার সনির স্মৃতিফলকে ছাত্রলীগ ছাড়াও সমাজতান্ত্রিক ছাত্র সংগঠনগুলোও পুষ্পস্তবক অর্পণ করে আসছে। এ ছাড়াও বুয়েট ছাত্র নজরুল ইসলাম হলের রায়হান দীপের মামলা এখনো নিষ্পত্তি না হওয়ায় এবং তার স্বঘোষিত খুনির বিরুদ্ধে বিচার কার্যক্রম পরিচালনা না করায় এ বিষয়ক অনলাইন আলোচনার পাশাপাশি একাধিকবার পুষ্পস্তবক অর্পণ করেন ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের সাবেক নেতাকর্মীরা। আবরার হত্যাকাণ্ডের বিচার হলেও এই হত্যাকাণ্ডগুলোর বিচার না হওয়ায় সাধারণ শিক্ষার্থীদের বিষয়টি নিয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানান ছাত্রলীগ সাধারণ সম্পাদক। 

সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের সঞ্চালনায় আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল