শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘কিং অব পপ’-এর জন্মদিন আজ

রোববার, আগস্ট ২৮, ২০২২
‘কিং অব পপ’-এর জন্মদিন আজ

বিনোদন ডেস্ক: মাইকেল জ্যাকসন পৃথিবীর অন্যতম সফল সঙ্গীত তারকা। তাকে বলা হয় ‘কিং অব পপ’। সঙ্গীতের নতুন এক ধারা, গানের কথা, গানের সঙ্গে নাচ, তার পোশাক, মঞ্চে তার পরিবেশনা সব কিছুই ছিল দর্শকদের কাছে আকর্ষণীয়। তিনি শুধু গান আর নাচের মধ্যেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি। নিজের গানের কথা, সুর থেকে শুরু করে গানের মিউজিকও করেছেন। এমনকি তিনি মিউজিক ভিডিও নির্মাণের দিকনির্দেশনাও দিয়েছেন। তার গানের মিউজিক ভিডিওগুলো যেন এক একটা চলচ্চিত্র। আজ এই কিংবদন্তির জন্মদিন। ১৯৫৮ সালের আজকের এই দিনে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন এই পপ সম্রাট। 

মাইকেল জ্যাকসনের পুরো নাম মাইকেল জোসেফ জ্যাকসন। মাইকেল জ্যাকসনরা ৮ ভাই-বোন।  ১৯৬৩ সালে ৫ ভাই-বোন মিলে ‘জ্যাকসন ফাইভ’ নামক ব্যান্ড দল গঠন করেন। তখন মাইকেল জ্যাকসনের বয়স ছিল মাত্র ৫ বছর। সেই থেকে সঙ্গীতাঙ্গনে তার পথচলা শুরু। ১৯৭১ সালে মাইকেল জ্যাকসন একক শিল্পী হিসেবে গান গাওয়া শুরু করেন।

বিশ্বের সর্বাধিক বিক্রীত অ্যালবামের মধ্যে মাইকেলের পাঁচটি অ্যালবাম রয়েছে। এগুলো হচ্ছে- অফ দ্য ওয়াল (১৯৭৯), থ্রিলার (১৯৮২), ব্যাড (১৯৮৭), ডেঞ্জারাস (১৯৯১), এবং হিস্টরি (১৯৯৫)। বিশ্ব সঙ্গীতাঙ্গনে আশির দশকে মাইকেল জ্যাকসন জনপ্রিয়তার শীর্ষে পৌঁছান। মাইকেল শুধু তার গানের জন্য জনপ্রিয় ছিলেন না। তিনি তার নাচের জন্যও ছিলেন ভীষণ জনপ্রিয়। গানের তালে তালে মাইকেলের নাচের কৌশলগুলোও ব্যাপক জনপ্রিয় ছিল। তার জনপ্রিয় নাচের মধ্যে ছিল রোবট ও মুনওয়াক। মুনওয়াক মূলত সামনের দিকে পা ফেলে পেছনে হেঁটে যাওয়ার একটা কৌশল, যা দর্শকদের চোখে ভ্রান্তি সৃষ্টি করে। 

মাইকেল জ্যাকসন দুবার রক অ্যান্ড রোল হল অব ফেইমে নির্বাচিত হন। এ ছাড়া তিনি পৃথিবীর একমাত্র ব্যক্তি, যিনি গান লেখা ও নাচের জন্য ‘আর এন বি’ হল অব ফেইমে জায়গা করে নিয়েছেন। মাইকেল জ্যাকসন ১৩টি গ্রামি অ্যাওয়ার্ড জিতেছেন। জ্যাকসন এখন পর্যন্ত সবচেয়ে বেশি অ্যাওয়ার্ড ও নমিনেশন পাওয়া তারকা।  ২০০৯ সালের ২৫ জুন এই দিনে পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দেন এই কিংবদন্তি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল