শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক

শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক

রবিউল হাসান সাকীব, বেরোবি প্রতিনিধি:

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটককৃত ওই শিক্ষার্থীর নাম সুজন পাল। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

 

শনিবার (২৪সেপ্টেম্বর) ভোর রাতে ওই শিক্ষার্থীর নিজ বাড়ি দিনাজপুর জেলার বীরগঞ্জ থেকে তাকে আটক করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ। আটকের বিষয়টি নিশ্চিত করে রংপুর তাজহাট থানার অফিসার ইনচার্জ এ কে এম নাজমুল কাদের বলেন, আটককৃত শিক্ষর্থী থানা হেফাজতে আছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে এখনো কোন মামলা হয়নি।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ইসলাম ধর্ম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছে, পুলিশ তাকে আটক করেছে। আমরা চাই না কোন ভাবেই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত হোক। শিক্ষার পরিবেশ নষ্ট হোক। ধর্ম নিয়ে কটুক্তি করার অধিকার কারও নেই।

 

উল্লেখ্য, গতকাল শুক্রবার ‍Sujon Paul নামে এক ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। এরপর সেখানে নেটিজেনরা রিয়াক্ট এবং পালটা মন্তব্য করা শুরু করলে ওই শিক্ষার্থী সেই সরিয়ে ফেলে। কিন্তু মুহুর্তের মধ্যেই ফেসবুক মন্তব্যের স্ক্রিনশট ভাইরাল হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেই স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করে ওই শিক্ষার্থীর শাস্তি দাবী করে। 

 

উক্ত স্ক্রিনশটে দেখা যায় ইসলাম ধর্ম কে জঙ্গিবাদী ধর্ম, একাধিক বিয়ে ও মুসলমানদের খারাপ ব্যক্তি হিসেবে উপস্থাপন করা হয়।


এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল