শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ধর্ম মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
ধর্ম মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

সময় জার্নাল ডেস্ক:


ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত দুই ক্যাটাগরির পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই মন্ত্রণালয়ে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।


  • ১. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা: ১
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০–২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)
    যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, চাঁদপুর, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, যশোর, বাগেরহাট, কুষ্টিয়া, পটুয়াখালী ও সুনামগঞ্জ। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

  • ২. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ২
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। 
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
    যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, রাঙামাটি, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, বগুড়া, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, খুলনা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, বরগুনা, পটুয়াখালী ও সিলেট। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা

২০২২ সালের ১২ অক্টোবর আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর হলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীর জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর।

ধর্ম মন্ত্রণালয়ে চাকরির সুযোগ, আবেদন ফি ১০০–২০০

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন অথবা alljobs.query@teletalk.com.bd ও moragovbd@gmail.com ঠিকানায় ই-মেইলে এবং টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।


আবেদন ফিঅনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ২০০ টাকা ও অনলাইন ফি ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ২ নম্বর পদের জন্য ১০০ টাকা ও অনলাইন ফি ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।আবেদনের সময়সীমা: ১২ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল