শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মালদ্বীপে পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী পালিত

রোববার, অক্টোবর ৯, ২০২২
মালদ্বীপে পবিত্র  ঈদ-এ- মিলাদুন্নবী পালিত

মো: আবদুল্লাহ কাদের, মালদ্বীপ প্রতিনিধি: 

মালদ্বীপের রাজধানীতে  আহলে সুন্নত ওয়াল জামাত সংগঠন এর উদ্যোগে মাভিয়া রোডের পাশে ৬৬ রেস্টুরেন্টে  বাংলাদেশী প্রবাসী মাওলানা  মোহাম্মদ আল আমিন  এর সঞ্চালনায় এবং পবিত্র কোরআন তেলওয়াত করে অনুষ্ঠান শুরু হয়  ঈদে মিলাদুন্নবী  (৮ অক্টোবর ২০২২) সন্ধ্যার মাগরিবের  নামাজ বাদ।   

১২ই রবিউল আউয়াল মুসলমান ঈদে মিলাদুন্নবী অনেক আনন্দের সাথে পালিত করে। ইসলাম ধর্মের অনেকে আছেন যারা ঈদে মিলাদুন্নবী অনেক বড় উৎসব হিসেবে পালন করে থাকে। অন্যদিকে মালদ্বীপে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে একদিন সরকারি  ছুটি ঘোষণা করা হয়। 

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জনাব  দুলাল হোসেন ভিউ কনস্ট্রাকশন  প্রঃ লিঃ এর চেয়ারম্যান, পরবর্তীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) এর তাৎপর্য বর্ননা করে বিশেষ আলোচনায়  মাওলানা মোহাম্মদ  তাজুল ইসলাম বলেন  বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৫২ টি দেশে পালিত হচ্ছে জসনে জুলুস পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্ম তারিখ ১২ রবিউল আউয়াল, অর্থাৎ এই দিনটিকে স্মরণ করে এবং ধর্মপ্রাণ মুসলমানরা ঈদে মিলাদুন্নবী পালন করে থাকেন। তাই  ১২ই রবিউল আউয়াল রাসুল (সাঃ) এর জন্ম  এই বিষয়ে কারোর মাঝে কোন মতো বিরোধ নাই।

এছাড়াও বিপুল সংখ্যক সাধারণ প্রবাসী সহ বিশিষ্ট ব্যবসায়ীক, রাজনীতিবিদ, পেশাজীবী, চিকিৎসক, প্রবাসী সাংবাদিক সহ স্থানীয় প্রবাসী বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।
পরিশেষে  ভিউ কনস্ট্রাকশন  প্রঃ লিঃ এর উদ্যোগে দোয়া ও মোনাজাত করে অনুষ্ঠান সমাপ্তি করে  তবররক বিতারন করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল