শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কালপ্রকাশের সাথে নতুন বই নিয়ে চুক্তি করল শফিক রিয়ান

সোমবার, অক্টোবর ১০, ২০২২
কালপ্রকাশের সাথে নতুন বই নিয়ে চুক্তি করল শফিক রিয়ান

মোহাম্মদ অংকন:

অমর একুশে বইমেলা-২০২৩ আসতে এখনও পাঁচ মাসেরও বেশি সময় বাকি। কিন্তু এরইমধ্যে শুরু হয়েছে লেখক-প্রকাশকের বই প্রকাশের প্রস্তুতি। একটা বই প্রকাশে লেখককে যেমন লিখতে সময় নিতে হয়, তেমনই প্রকাশককেও নানান ধাপের মধ্যদিয়ে যেতে হয়। বই প্রকাশের প্রথম আনুষ্ঠানিকতা হচ্ছে লেখক-প্রকাশ চুক্তি সম্পাদন। লেখকপাড়ায় যেন এই সময়ে চলছে তারই মহোৎসব। লেখক-প্রকাশকরা মেতে উঠেছে নতুন পাণ্ডুলিপি প্রকাশের বিষয়ে চুক্তি সম্পাদনায়। তেমনই এক তরুণ লেখক শফিক রিয়ানের সাথে গতকাল মিরপুরের একটি রেস্টুরেন্টে নতুন বই প্রকাশের চুক্তি সম্পন্ন হয়েছে। কালপ্রকাশের সাথে চুক্তিটি হয়েছে বলে জানা গেছে।

লেখক মারফত জানা যায়, আসন্ন বইমেলা উপলক্ষ্যে কালপ্রকাশ ‘দিগন্তের ওপারে’ শিরোনামে তার উপন্যাসের বই প্রকাশ করবে। এটি তার চতুর্থ বই। এর আগে এই লেখকের ‘আজ রাতে চাঁদ উঠবে না’, ‘বিধ্বস্ত নক্ষত্র’, ‘মেঘ বিষাদের দিন’ নামে তিনটি বই প্রকাশ হয়েছে। নতুন বই প্রকাশের বিষয়ে তিনি জানান, ‘মনের ক্ষুধা মেটাতেই মূলত লেখালেখি করি। তারই ধারাবাহিকতায় কালপ্রকাশের সাথে নতুন বই নিয়ে চুক্তিবদ্ধ হলাম। সামাজিক বাস্তবতা, মধ্যবিত্ত জীবন, প্রেম-দ্রোহ আর বিরহের সন্নিবেশ থাকবে আমার এ উপন্যাসে। বইটির জন্য আমার পাঠকদের মেলা পর্যন্ত অপেক্ষা করতে হবে। আশা করি, সবাইকে পাশে পাব। ’

কালপ্রকাশের কর্ণধার সোহাগ হোসেন সাজিদ (১৭), যিনি কিনা বর্তমানে দেশের সর্বকনিষ্ঠ প্রকাশক, জানান, ‘শফিক রিয়ান ভাই আমার বেশ পরিচিতজন ও সবসময়ের কাছের মানুষ। সবসময় তাঁর বুদ্ধি-পরামর্শ আমাকে নতুন কাজে অনুপ্রেরণা যোগায়। তাঁর ‘দিগন্তের ওপারে’ উপন্যাসটি প্রকাশ করব ভেবেই আমার ভালো লাগা কাজ করছে। আশা করি, তার সাথে কালপ্রকাশের জার্নিটা দীর্ঘ হবে। বই নিয়ে বিস্তারিত তথ্য আমরা পাঠককে ক্রমান্বয়ে জানিয়ে দেব।’

উল্লেখ, শফিক রিয়ান আপাদমস্তক একজন লেখক। শুধু তাই নয়, তিনি ‘অনিবার্ণ’নামক একটা স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে মানবসেবামূলক কাজ করছেন। অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এরইমধ্যে এই তরুণ অসংখ্য মানুষের ভালোবাসায় শিক্ত হয়েছেন। তিনি লেখালেখি ও মানবসেবা আজীবন চালিয়ে যেতে চান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল