শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

করোনা শনাক্ত ৪৬০, আরও দুই জনের মৃত্যু

মঙ্গলবার, অক্টোবর ১১, ২০২২
করোনা শনাক্ত ৪৬০, আরও দুই জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:

দেশে করোনা শনাক্তের হার ধীরে ধীরে কমছে। তবে প্রতিদিনই করোনা সংক্রমণে কেউনা কেউ মারা যাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৮৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৪৬০ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৬৭ জন। ৪৬০ জনের মধ্যে রাজধানীতেই ৩২৭ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩০ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ১৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৫৬৪ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭১ হাজার ২০৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ২০৭টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ১৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ২২ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ। ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ এবং ১ জন নারী মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৫৯ জন এবং নারী ১০ হাজার ৬২৭ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩২৭ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৬০ জন, ময়মনসিংহ বিভাগে   ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪২ জন, রাজশাহী বিভাগে ২৮ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ১২ জন রোগী শনাক্ত হয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল