বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সমাজকর্মী পদে পরীক্ষার্থীদের জন্য যেসব নির্দেশনা দিল সমাজসেবা অধিদপ্তর

রোববার, অক্টোবর ১৬, ২০২২
সমাজকর্মী পদে পরীক্ষার্থীদের জন্য যেসব নির্দেশনা দিল সমাজসেবা অধিদপ্তর

চাকরি ডেস্ক:

দুবার স্থগিত হওয়া সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে লিখিত পরীক্ষা (এমসিকিউ) সারা দেশে একসঙ্গে অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। সমাজকর্মী পদে আবেদন করেছেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন। সে হিসাবে ১টি পদের জন্য লড়বেন ১ হাজার ৪৩০ জন। এসব পরীক্ষার্থীর জন্য নির্দেশনা প্রকাশ করেছে সমাজসেবা অধিদপ্তর।

নির্দেশনায় বলা হয়েছে, লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে প্রার্থীকে নির্ধারিত আসন গ্রহণ করতে হবে এবং পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কক্ষ ত্যাগ করতে পারবেন না।

পরীক্ষার্থীকে পরীক্ষাকক্ষে অবস্থানকালে অবশ্যই উভয় কান উন্মুক্ত রাখতে হবে। আবেদনপত্রে পরীক্ষার্থীর দেওয়া ছবি হাজিরা শিটে থাকবে এবং ইনভিজিলেটর এ ছবি দিয়ে পরীক্ষার্থীকে যাচাই করবেন। ভুয়া পরীক্ষার্থীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

আবেদনপত্রে প্রার্থীর দেওয়া স্বাক্ষরের সঙ্গে পরীক্ষার হাজিরা শিট এবং ওএমআর শিটে স্বাক্ষরসহ সব তথ্যে মিল থাকতে হবে। পরীক্ষার্থীকে উত্তরপত্রে অবশ্যই কালো বলপয়েন্ট কলম ব্যবহার করতে হবে।

প্রশ্নপত্রের সেট কোড ব্যতীত অন্য সেট কোডে পরীক্ষা দিলে উত্তরপত্রটি বাতিল করা হবে। পরীক্ষাকেন্দ্রে কার আসন কোন রুমে, তার তালিকা টানিয়ে দেওয়া হবে। এক পরীক্ষার্থীর জায়গায় অন্য কোনো পরীক্ষার্থী পরীক্ষা দিলে তাঁর পরীক্ষা বাতিল হবে। পরীক্ষা চলাকালে কারও সঙ্গে যোগাযোগ করা যাবে না, কারও সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কিংবা কোনো অসদুপায় অবলম্বন করা হলে পরীক্ষা থেকে বহিষ্কার করা হবে।

২০১৯ ও ২০২১ সালে এ পদে পরীক্ষার তারিখ ঘোষণা করে শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়েছিল।

বিজ্ঞপ্তি প্রকাশের দীর্ঘ চার বছর পর অবশেষে এবার পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২১ অক্টোবর (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত আবেদনকারীর নিজ নিজ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এনটি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল