শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

মালদ্বীপে ঐতিহাসিক জাতীয় বিপ্লবী ও সংহতি দিবস উদযাপিত

মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২
মালদ্বীপে ঐতিহাসিক জাতীয় বিপ্লবী ও সংহতি দিবস উদযাপিত

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ:

সোমবার (৭, নবেম্বর) স্থানীয় সময় রাত ১২ টায় দেশের পাশাপাশি মালদ্বীপ শাখা বিএনপির নেতা কর্মীরা জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করছে। দিবসটি উপলক্ষে বিএনপির মালদ্বীপ শাখার উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয় রাজধানী মালের স্টার হোটেলে। 

মালদ্বীপ বিএনপির সাধারন সম্পাদক জহিরুল ইসলাম এর সঞ্চালনায়, সভাপতিত্ব করেন মালদ্বীপ বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মেহের রানা, সহ সভাপতি মো. বাবুল হোসেন, সহ সভাপতি মো. শাহ আলাম, সহ সভাপতি জসিম উদ্দিন, সহ সভাপতি মো. ফারুক, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক রবিউল আলম, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক, মো. খলিলুর রহমান। এছাড়াও মালদ্বীপ বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রমুখ।

অনুষ্ঠানে বিএনপির মালদ্বীপ শাখার সভাপতি মো.  খলিলুর রহমান বলেন, আজকের এই মহান দিনে আমি দেশবাসী সবাইকে আহ্বান জানাই, যে চেতনায় উদ্বুদ্ধ হয়ে ১৯৭৫ সালে আমরা স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ হয়েছিলাম, সেই একই চেতনাকে বুকে ধারণ করে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও দেশের স্বাধীনতা রক্ষায় আবার সুদৃঢ় জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। বর্তমান অবৈধ সরকারের চরম প্রতিহিংসার শিকার দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি রেখে দেশকে আবারও স্বাধীনতা পরবর্তীকালের মতো পরিস্থিতির মুখোমুখি করতে যে গভীর ষড়যন্ত্র চলছে, তা থেকে উত্তরণে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসতে হবে।

দেশনেত্রীর মুক্তির আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ। আর ৭, নভেম্বরের চেতনাই হচ্ছে বহুদলীয় গণতন্ত্র নিশ্চিত করা, স্বাধীনতার সুফল তথা অর্থনৈতিক মুক্তি, শান্তি-শৃঙ্খলা, সাম্য, ন্যায়বিচার ও মানবিক মর্যাদা প্রতিষ্ঠা করা।

এর আগে পবিত্র কোরআন তেলোওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সুস্থতা কামনায় এক বিশেষ দোয়া ও মুনাজাত করেন মো. মাসুম বিল্লাহ। আলোচনা শেষে নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল