শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আজ স্পেনের মুখোমুখি জার্মানি

শনিবার, নভেম্বর ২৬, ২০২২
আজ স্পেনের মুখোমুখি জার্মানি

স্পোর্ট ডেস্ক:



জাপানের কাছে প্রথম ম্যাচে হেরে পুরো জার্মানি শিবিরের চেহারাই পাল্টে গেছে। এই ম্যাচ হারলে নকআউট পর্বে খেলার আশা শেষ হয়ে যেতে পারে জার্মানির।শেষ ষোলোর সম্ভাবনা জিইয়ে রাখার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ প্রথম ম্যাচে কোস্টা রিকাকে ৭-০ গোলে বিধ্বস্ত করা স্পেন।


আল বাইত স্টেডিয়ামে আগামী রোববার বাংলাদেশ সময় রাত ১টায়। এশিয়ান পরাশক্তি জাপানের কাছে প্রথম ম্যাচে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলে হার জার্মানির। মাঠের লড়াইয়ের আগে মাঠের বাইরের ইস্যু নিয়ে বেশি সরব ছিল জার্মানরা। মানবাধিকারের প্রতি নিজেদের শক্ত অবস্থান জানান দিতে ম্যাচের আগে আনুষ্ঠানিক ফটোসেশনে ১১ জন খেলোয়াড়ই হাত দিয়ে মুখ ঢেকে ছবি তুলেছিলেন। জাপানের কাছে পরাজিত হওয়ার পর হান্সি ফ্লিকের দলের এমনিতেই মুখ বন্ধ হয়ে গেছে।


বিশেষ করে স্পেন যেখানে ৭-০ গোলের বড় জয় দিয়ে কোস্টারিকাকে বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু করেছে সেখানে স্বাভাবিকভাবেই জার্মানির জন্য চ্যালেঞ্জটা খুবই কঠিন। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাভার্টজ বলেছেন, সবাই আমাদের পরিকল্পনা জানে এবং সেটা কিভাবে কাজে লাগাতে হবে সেটা নিয়েই আমরা কাজ করেছি। অবশ্যই আমাদের মনোযোগ এখন ফুটবলকে ঘিরে, অন্য কিছু নয়।


জাপানের কাছে পরাজয়ে ইতোমধ্যেই চেইন সুপারমার্কেট রেউইয়ে জার্মান দল থেকে তাদের স্পন্সরশিপ উঠিয়ে নিয়েছে। ৩০ বছর ইতিহাসে এই ম্যাচটি সবচেয়ে কম টিভি রেটিং পেয়েছে। হাভার্টজ বিষয়গুলো স্বীকার করে নিয়ে বলেছেন, আমরা জানি এই মুহূর্তে সবাই আমাদের সাথে নেই। টিম মিটিংয়েও কোচ আমাদের সেই বার্তাটাই দেবার চেষ্টা করেছেন।


২০০৬ সালের পর এই প্রথমবারের মতো স্পেন প্রথম ম্যাচে এত বড় ব্যবধানে জয়ী হয়েছে। পুরো ম্যাচে ৮১.৯ শতাংশ জার্মানির বিপক্ষে ধারাবাহিকতা ধরে রাখাই এখন লা রোজাদের মূল লক্ষ্য। সর্বশেষ ২০২০ সালের নভেম্বরে উয়েফা নেশন্স কাপে মুখোমুখি ম্যাচে স্পেন ৬-০ গোলে জয়ী হয়েছিল। জার্মানির বিপক্ষে আজ জয়ী হতে পারলে আবারো তারা প্রতিদ্বন্দ্বিতায় ফিরবে। ফিফা র‌্যাংকিংয়ে ১০ নম্বর স্থানে থাকা জার্মানি সব ধরনের প্রতিযোগিতায় শেষ ১০টি ম্যাচের মাত্র দু’টিতে জয়ী হয়েছে।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল