শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩

এটি দুর্ঘটনা নয়, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ

শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২
এটি দুর্ঘটনা নয়, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় রুবিনা আক্তার (৪০) নামে এক নারী নিহত হওয়ার ঘটনাকে দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড দাবি করছে পুলিশ। গাড়িচালক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মোহাম্মদ আজহার জাফর শাহর সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনগত পদক্ষেপে সহায়তার কথা জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত ৮টার দিকে শাহবাগ থানায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। সাবেক শিক্ষক স্বাভাবিক ছিলেন কি না তা তদন্তের পাশাপাশি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সড়ক পরিবহন আইন অনুযায়ী শাস্তির বিধান রয়েছে। এ আইনে যাতে শিক্ষকের সর্বোচ্চ শাস্তি হয় এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাবি ক্যাম্পাস এলাকায় এক নারীকে প্রাইভেটকার চাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া গাড়ির চালক ছিলেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ। ২০১৮ সালে নৈতিক স্খলনজনিত কারণে তাকে চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ডিসি মো. শহিদুল্লাহ বলেন, ঢাবি এলাকায় গাড়িচাপায় যে নারীর মৃত্যু হয়েছে সেটা নিয়ে আমাদের মামলার কাজ চলমান। নিহত নারীর পক্ষ থেকে কেউ আমাদের সঙ্গে এখনো যোগাযোগ করেনি।

তিনি বলেন, এটি খুবই অমানবিক ও মর্মান্তিক একটি ঘটনা। চালক সুস্থ হলে আমরা তাকে জিজ্ঞেস করবো, কেন তিনি এমন করেছেন। চালক এখনো চিকিৎসাধীন। তার সিটিস্ক্যান করা হয়েছে। আমরা এখনো চালকের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি। একটি নম্বর পেয়েছিলাম তার স্ত্রীর। কিন্তু কল দিলে রিং হয় ধরেন না, পরে মোবাইল বন্ধ পাওয়া যায়।

নিহত নারীর বিষয়ে ডিসি বলেন, ওই নারীর নাম রুবিনা আক্তার। তার মরদেহ এখনো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রয়েছে।

প্রাইভেটকারচালক মাদকাসক্ত ছিলেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তিনি এখনো চিকিৎসাধীন। চিকিৎসকরা জানানোর পরে আমরা জানতে পারবো, উনি কোন অবস্থায় ছিলেন। এর আগে বলতে পারছি না।

রুবিনার ভাই ও স্বজনরা জানান, যারা বেপরোয়া গাড়ি চালান তাদের কঠোর আইনের আওতায় আনা উচিত। যেন এমন ঘটনা আর না ঘটে। তারা জানান, রুবিনার দেবর মোটরসাইকেল চালক নুরুল আমিনও আহত। তাদের বাসা হাজারীবাগে। এক ছেলের মা রুবিনার স্বামী বছর খানেক আগে মারা গেছেন।

এর আগে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় রুবিনা আক্তার (৪০) নামে এক নারীকে প্রাইভেটকার ধাক্কায় দেয়। এতে ওই নারী গাড়ির নিচেই আটকে পড়েন। পরে চালক গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি দিয়ে নীলক্ষেত এলাকার দিকে যাচ্ছিলেন। এসময় উপস্থিত জনতা গাড়ির দিকে ইট-পাটকেল মারতে থাকলেও চালক গাড়ি থামাননি। পরে নীলক্ষেত মোড়ে গাড়ি আটকা পড়লে চালককে গণপিটুনি দেন উপস্থিত জনতা। এতে গুরুত্বর আহত হন চালক। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

এদিকে, গাড়ির ধাক্কায় আহত নারী ঢামেক হাসপাতালে বিকেল ৫টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল