বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

তাশরীফের লেখা বই বিক্রির অর্থ পাবে সুবিধাবঞ্চিত মানুষ

শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২
তাশরীফের লেখা বই বিক্রির অর্থ পাবে সুবিধাবঞ্চিত মানুষ

নিজস্ব প্রতিবেদক:

তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন নিয়মিত। সবশেষ বন্যা কবলিত সিলেট-সুনামগঞ্জসহ আরও কিছু এলাকায় মানুষদের পাশে দাঁড়িয়ে বেশ প্রশংসা কুড়ান এই তরুণ।

তাশরীফ এবার আসছেন নতুন পরিচয়ে। প্রথমবারের মতো বই লিখছেন তিনি। তার এই বইয়ের নাম ‘বাইশের বন্যা’। চলতি বছর বন্যা কবলিত বিভিন্ন এলাকার মানুষকে সাহায্য করতে গিয়ে নানা বিচিত্র অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তাশরীফ। সেখান থেকে ১০টা গল্প নিয়েই তার এই বই। লেখার কাজ এরইমধ্যে প্রায় ঘনিয়ে এনেছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) থেকে বইফেরীতে বইটির প্রি-অর্ডারও শুরু হয়েছে। প্রথম ১ হাজার বইতে থাকবে লেখকের অটোগ্রাফ।

বইটি নিয়ে তাশরীফ বলেন, ‘আমার মনে আছে বন্যার সময় অসংখ্য মানুষ কোন না কোনভাবে আমায় সাহস যুগিয়েছেন। কেউ টাকা পাঠিয়ে, কেউ পাশে থেকে কেউ বা দোয়া করে। আমি বিশ্বাস করি তারা প্রত্যেকেই এই বইটার অংশীদার। বইটি আমি লিখেছি স্মরণকালের এই বন্যার কথা মানুষকে মনে করিয়ে দিতে। আমাদের পরবর্তী প্রজন্মও যেন এই বন্যার ভয়াবহতা সম্পর্কে জানতে পারে।’

তার কথায়, ‘এই বইয়ে কোন কাল্পনিক গল্প বা চরিত্র নেই, প্রতিটা ঘটনাই আমার চোখের সামনে ঘটে যাওয়া। কিছু ঘটনা আপনাদের জানিয়েছি আর বেশিরভাগই জানাইনি কারণ ঘটনাগুলোতে এতটাই ভয়াবহতা ছিল যে আপনারা অনেকেই হয়ত তখন দুশ্চিন্তায় পড়ে যেতেন আমাদেরকে নিয়ে। কতবার যে মৃত্যুর মুখোমুখি হয়েছি তা মনে পড়লে এখনও আমার মনের মধ্যে ভয় কাজ করে।’

তাশরীফের ‘বাইশের বন্যা’ বইটি প্রকাশিত হবে আগামী ১০ জানুয়ারি। এরপর এটি পাওয়া যাবে একুশে বইমেলায়। প্রকাশনার দায়িত্বে আছে কিংবদন্তি পাবলিকেশন। ৯৬ পৃষ্ঠার বইটির বিক্রিত দাম রাখা হয়েছে ৩০০ টাকা। বই থেকে অর্জিত আয়ের একটা অংশ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ব্যয় করা হবে বলেও জানান এই তরুণ সংগীতশিল্পী।

প্রিঅর্ডার লিঙ্কঃ https://boiferry.com/book/baisher-bonna

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল