শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি

শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
ইবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি

সাইফুর রহমান, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২২ উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে দিবসটি উপলক্ষে মুক্তির প্রতীক পায়রা উড়ানো হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া প্রক্টর জাহাঙ্গীর হোসেন, সহকারী অধ্যাপক বিলাসী সাহাসহ বিভাগটির বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মানুষ হতে আসে। আচার-ব্যবহার, কথাবার্তা ইত্যাদির মাধ্যমে তাদের দ্বারা কখনও যেন কেউ আঘাত না পায়, মানুষের অধিকারের প্রতি যেন সম্মান প্রদর্শন করে। মানুষ হিসেবে তারা যেন পাঠ সমাপ্ত করে বেরিয়ে যেতে পারে। আমরা একে অপরকে সহযোগিতা করব, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখব, এই হোক আজকের দিনে আমাদের প্রত্যয়।’

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল