বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কোরআন শরীফের দুই দিনব্যাপী প্রদর্শনী

শনিবার, ডিসেম্বর ১৭, ২০২২
সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কোরআন শরীফের দুই দিনব্যাপী প্রদর্শনী

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় বিশে^র সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের দুই দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সাতক্ষীরা শহরের মেহেদীবাগস্থ মসজিদে কুবা কমপ্লেক্সে এই সর্ববৃহৎ কুরআন শরীফ প্রদর্শনী’র উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম। প্রদর্শণী চলবে রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আসাদুজ্জামান বাবু, মজজিদে কুবা কমিটির উপদেষ্টা ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, বৃহৎ কুরআন শরীফেরে লেখক হাবিবুর রহমান, মসজিদটির মুফতি সাইফুল ইসলামসহ আরো অনেকেই।

জানা গেছে, শহরের পলাশপোল এলাকার হাবিবুর রহমান এক সময়ে শিক্ষকতা করলেও বর্তমানে তিনি একজন ব্যবসায়ি। মানবতার কল্যানে তিনি ২০১৬ সালের পহেলা জানুয়ারি কোরান শরীফ হাতে লেখা শুরু করে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর শেষ করেন। এ কুরআন শরিফের দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার, প্রস্থ ২৬৪ সেন্টিমিটার, ওজন ৪০৫ কেজি। দীর্ঘ ৬ বছর ৮ মাস ২৩ দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতার কুরআন শরীফ হাতে লিখেছেন তিনি। লাল, নীল, সবুজ ও কালো রঙের চারটি কলাম
শোভা বাড়িয়েছে এই ঐশী বাণীর। এতে ৩,৪০৮টি আর্ট পেপার ও ৬৬০টি কলম ব্যবহার করেছেন তিনি।

হাবিবুর রহমান বলেন, তিনি প্রায় সাত বছর আগে ইউটিউব দেখে এ ব্যাপারে অভিজ্ঞতা নিয়েছেন। কোন সহৃদয় বিত্তবান ব্যক্তি যদি অর্থ দিয়ে এ কোরান শরীফ সংগ্রহ করেন তাহলে সেই অর্থ দিয়ে সাধারণ মানুষের জন্য হাসপাতাল তৈরি করাই তার এই কঠোর পরিশ্রমের উদ্দেশ্য।

জেলা পরিষদের চেয়ারম্যানন আলহাজ¦ নজরুল ইসলাম জানান, বিশ্বের সবচেয়ে বৃহৎ হাতে লেখা কোরান শরীফের প্রদর্শণী অনুষ্ঠানে উপস্থিত থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরে ভাল লাগছে।

আয়োজক কমিটির সদস্যরা জানান, সর্ববৃহৎ এই কুরআন শরীফটি দেখতে ইতিমধ্যে দুর দুরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ পুরষ ও নারীরা দেখতে আসছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল