শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইবি শিক্ষক সমিতির নির্বাচন: উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

রোববার, ডিসেম্বর ১৮, ২০২২
ইবি শিক্ষক সমিতির নির্বাচন: উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

 ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২২ এর ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। রবিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনের তথ্যমতে, নির্বাচনে মোট ১৫ টি পদের বিপরীতে তিনটি পূর্ণাঙ্গ প্যানেল ও একজন পৃথকভাবে সাধারণ সম্পাদক পদে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। মোট ভোটারের সংখ্যা ৪০৪ জন। তবে এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩৫১ জন শিক্ষক। পূর্ব ঘোষণা অনুযায়ী বিকাল ৩টা থেকে ভোট গণনা চলছে। ভোটগণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে জানায় নির্বাচন কমিশন।

এদিকে ভোটকেন্দ্রে ভোট দিতে আসেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, অধ্যাপক ড. শাহিনুর রহমান।

শিক্ষক সমিতির নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ ছিল ভোটকেন্দ্রের সামনে। উপস্থিত সকল শিক্ষকদের মাঝে লক্ষ্য করা যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা। নির্বাচনের শেষ সময়ে এসেও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ছিলেন নির্বাচনী প্রচারণায়।  সকলের অংশগ্রহণে সুষ্ঠু ও গণতান্ত্রিক পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে অভিমত অধিকাংশ শিক্ষকদের। নির্বাচনে নিজের দলীয় প্যানেলের জয় নিয়েও আশাবাদী উভয়পক্ষের শিক্ষকরা।


বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘আমরা যারা মুজিব আদর্শের, তাদের জন্য এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সামনে জাতীয় নির্বাচন। এ নির্বাচনের আগে বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের মুজিব আদর্শের শিক্ষকরা শিক্ষক সমিতিতে আছে। কিন্তু এতদিন আমাদের বিশ্ববিদ্যালয়ই তার ব্যতিক্রম ছিল। আমি মনে করছি এই নির্বাচনে আর তেমনটি হবে না। আশা করি, সারা দেশের সকল বিশ্ববিদ্যালয়ের মতো এবার মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি শিক্ষক সমিতিতে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল