শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জবির নাট্যকলা বিভাগে

সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২
জবির নাট্যকলা বিভাগে


অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগে মহাকবি কালিদাসের "অভিজ্ঞান শকুন্তলম্" নাটকের প্রদর্শনী হয়েছে। নাট্য দৃশ্য নির্মাণ কোর্সের পরীক্ষার কাজ হিসেবে বিভাগটির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা নাটকটি মঞ্চায়িত করেন।


রোববার (১৮ ডিসেম্বর) ও সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিভাগটির ল্যাব রুমে নাটকটির প্রদর্শনী হয়েছে। নাটকটির নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের প্রভাষক আফরিন হুদা তোড়া।নাটকটিতে নৃত্য ও দেহ বিন্যাস পরিচালনা করেন একই বিভাগের প্রভাষক কৃপাকণা তালুকদার এবং রুবাইয়া জাবীন প্রিয়তা। সংগীত তত্ত্বাবধানে  ছিলেন সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশন এবং সঙ্গীত প্রক্ষেপণ ও দ্রব্য সামগ্রী নির্মাণ করেন করেন প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। 


নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিভাগের ৭ম আবর্তনের শিক্ষার্থীরা। এতে দুষ্যন্তের চরিত্রে অভিনয় করেন অর্ঘ্য,শান্ত,সৌমিক,মেশকাত,আলম ও মারুফ এবং শকুন্তলা চরিত্রে অভিনয় করেন কর্ণা,নিশা,ঈশিতা ও সোমালি। নাটকটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেন সাথী, রাশেদ, সাব্বির, প্রিন্স, অনন্যা, রঞ্জন, নদী, বাবলু, সাম্য, মোমিত, রুদ্র, তাসিন, রোহান, স্বপ্নীল, রঞ্জন, গৌর, বুশরা, অনামিকা,মীম,সানজিদা,বৃষ্টি, প্রিন্স,সুমাইয়া, অরুন্ধতী,নদী, অনামিকা, বুশরা , রাসেল, প্রিয়তী এবং আলোক প্রক্ষেপণে ছিলেন রঞ্জন এবং খুশি ।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল